Srikanth Kidambi

হেরে গেলেন শ্রীকান্তও, ইন্ডিয়া ওপেন ব্যাডমিন্টনে আরও এক ভারতীয়ের বিদায়

দ্বিতীয় সেটে এক সময় প্রতিপক্ষের থেকে অনেকটা এগিয়ে থেকেও জিততে পারেননি শ্রীকান্ত। দর্শকরা চিৎকার করে উৎসাহ দিলেও জেতা সম্ভব হয়নি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২৩ ২৩:০৩
Share:

দেশের মাটিতে প্রবল জনসমর্থনের মাঝে খেলা শুরু করেছিলেন শ্রীকান্ত। তবে শেষ রক্ষা হল না। ফাইল ছবি

পি ভি সিন্ধুর পর এ বার ইন্ডিয়া ওপেনের প্রথম রাউন্ড থেকে বিদায় নিলেন কিদম্বি শ্রীকান্ত। বুধবার অলিম্পিক্স এবং বিশ্ব চ্যাম্পিয়ন ভিক্টর অ্যাক্সেলসেনের কাছে হেরে গেলেন তিনি। ম্যাচের ফল ১৪-২১, ১৯-২১। দ্বিতীয় সেটে এক সময় প্রতিপক্ষের থেকে অনেকটা এগিয়ে থেকেও জিততে পারেননি শ্রীকান্ত। দর্শকরা চিৎকার করে উৎসাহ দিলেও সম্ভব হয়নি।

Advertisement

দেশের মাটিতে প্রবল জনসমর্থনের মাঝে খেলা শুরু করেছিলেন শ্রীকান্ত। র‌্যালিতে প্রাধান্য রেখে এবং অ্যাক্সেলসেনকে ভুল করতে বাধ্য করিয়ে বেশ ভালই শুরুটা করেছিলেন। এক সময় ৭-৫ পয়েন্টে এগিয়ে যান। তবে অভিজ্ঞ অ্যাক্সেলসেন ফিরে আসেন ম্যাচে। ওখানেই সেট হাত থেকে বেরিয়ে যান শ্রীকান্তের। বাকি সেটে আর ভুল করেননি অ্যাক্সেলসেন।

দ্বিতীয় সেটে শ্রীকান্ত প্রথমে ৫-১ এবং তার পরে ১৪-৫ পয়েন্টে এগিয়ে যান। মোক্ষম মুহূর্তে আবার ম্যাচে ফেরত আসেন ড্যানিশ খেলোয়াড়। বিরাট ব্যবধানে পিছিয়ে পড়েও ম্যাচের পরিস্থিতি ঘুরিয়ে দেন অ্যাক্সেলসেন। শ্রীকান্ত চাপের মুহূর্তে একের পর এক ভুল করতে থাকেন। আর ম্যাচে ফিরতে পারেননি।

Advertisement

ম্যাচের পর শ্রীকান্ত বলেন, “ভাল খেলেছি। কিন্তু কিছু পয়েন্টের ক্ষেত্রে ফিনিশ একেবারেই ঠিক ঠাক হয়নি। প্রথম গেমেও স্ম্যাশ ভাল করেছি। দ্বিতীয় গেমে ১৮-১৯ পিছিয়ে থাকার সময়ে অল্পের জন্য ভাগ্যের সাহায্য পেলাম না। বড্ড বেশি ভুল করেই ম্যাচটা হাত থেকে বেরিয়ে গেল।”

অ্যাক্সেলসেন বলেছেন, “ভাবতেই পারিনি দ্বিতীয় গেমটা জিততে পারব। খুব একটা ভাল ছন্দে ছিলাম। শ্রীকান্ত সুযোগ কাজে লাগিয়েছে। তা সত্ত্বেও জিতে গেলাম দেখে অবাক লাগছে।” এ দিকে, মহিলা সিঙ্গলসে হেরে বিদায় নিয়েছেন আকর্ষি কাশ্যপ এবং মালবিকা বনসোদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন