এক নম্বরকে হারিয়ে ডেনমার্ক ওপেনের শেষ চারে শ্রীকান্ত

শুক্রবারের এই ম্যাচের প্রথম সেট দেখে কিন্তু বোঝা যায়নি যে এমন ফলাফল হতে পারে। বিশ্বের আট নম্বর শ্রীকান্তকে প্রথম সেটে দাঁড়াতেই দেননি ভিক্টর। দ্বিতীয় সেটের মাঝামাঝি থেকে ম্যাচে ফেরেন ভারতীয় তারকা।

Advertisement

সংবাদ সংস্থা

কোপেনহাগেন শেষ আপডেট: ২১ অক্টোবর ২০১৭ ১১:৩৪
Share:

ডেনমার্ক ওপেনে ভারতের শেষ আশা শ্রীকান্ত।

প্রথম রাউন্ডেই বিদায় নিয়েছিলেন পিভি সিন্ধু। ক্যারোলিন মারিনকে হারালেও বেশি দূর যেতে পারেননি সাইনা নেহওয়ালও। ডেনমার্ক ওপেনে ভারতীয়দের আশা যখন শেষ বলে ধরে নিয়েছে ক্রীড়া মহল, তখনই সবাইকে চমকে দিয়ে শেষ চারে পৌঁছলেন কিদাম্বি শ্রীকান্ত। হারালেন বিশ্বের এক নম্বর ভিক্টর অ্যালেক্সনকে। খেলার ফল ১৪-২১, ২২-২০, ২১-৭।

Advertisement

শুক্রবারের এই ম্যাচের প্রথম সেট দেখে কিন্তু বোঝা যায়নি যে এমন ফলাফল হতে পারে। বিশ্বের আট নম্বর শ্রীকান্তকে প্রথম সেটে দাঁড়াতেই দেননি ভিক্টর। দ্বিতীয় সেটের মাঝামাঝি থেকে ম্যাচে ফেরেন ভারতীয় তারকা। স্নায়ু স্থির রেখে ২২-২০ ফলে রুদ্ধশ্বাস দ্বিতীয় সেট জেতেন তিনি। তৃতীয় সেটে ২৪ বছরের শ্রীকান্তের সামনে খড়কুটোর মতো উড়ে যান ভিক্টর। ২১-৭ পয়েন্টে তৃতীয় সেট জিতে সেমিফাইনালে পৌঁছন তিনি।

আরও পড়ুন: বিরাট কোহালিদের নেটে চমক! দেখুন বল হাতে কে

Advertisement

শ্রীকান্তের অসাধারণ পারফরম্যান্সের দিনে কিন্তু হতাশ করলেন বাকি ভারতীয় শাটলাররা। অলিম্পিক সোনাজয়ী মারিনকে হারালেও এ দিন মাত্র ২৯ মিনিটে আকানে ইয়ামাগুচির কাছে হারলেন সাইনা নেহওয়াল। গত বারের চ্যাম্পিয়নের কাছে সাইনা হারলেন ১০-২১, ১৩-২১ গেমে। কোয়ার্টার ফাইনালে জাপানি প্রতিদ্বন্দ্বীর কাছে হারলেন এইচএস প্রণয়ও। ম্যাচের ফল ১৩-২১, ১৮-২১।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন