ঘরের মাঠে জয় ধরে রাখতে তৈরি গম্ভীর অ্যান্ড ব্রিগেড

পর পর দুই ম্যাচে হারের পর জয়ে ফিরেছে ঠিকই কিন্তু ঘরের মাঠে পঞ্জাবের বিরুদ্ধে কঠিন চ্যালেঞ্জের সামনে গম্ভীর অ্যান্ড ব্রিগেড। ঘরের মাঠে সমর্থকদের চাপের মধ্যে সদ্য টেবল টপারদের হারিয়ে আসা কিংস একাদশ পঞ্জাবকে হারানো সহজ হবে না।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৩ মে ২০১৬ ১৮:২৭
Share:

পর পর দুই ম্যাচে হারের পর জয়ে ফিরেছে ঠিকই কিন্তু ঘরের মাঠে পঞ্জাবের বিরুদ্ধে কঠিন চ্যালেঞ্জের সামনে গম্ভীর অ্যান্ড ব্রিগেড। ঘরের মাঠে সমর্থকদের চাপের মধ্যে সদ্য টেবল টপারদের হারিয়ে আসা কিংস একাদশ পঞ্জাবকে হারানো সহজ হবে না। বুধবার ইডেনে মুখোমুখি হওয়ার আগে দু’পক্ষের সামনেই লড়াই বেশ কঠিন। ঘরের মাঠে জয়ের ধারা ধরে রাখতে চাইবেন গম্ভীররা। অন্যদিকে, সদ্য জয়ে ফিরে নতুন অধিনায়কের নেতৃত্বে আত্মবিশ্বাসী পঞ্জাব।

Advertisement

ইতিমধ্যেই কলকাতা সাতটির মধ্যে তাদের ছ’টি অ্যাওয়ে ম্যাচই খেলে ফেলেছে। তার মধ্যে চারটিতে জয় এসেছে। শেষ অ্যাওয়ে ম্যাচে ভাল ভাবে জিতেই ঘরে ফিরেছেন ঘরের ছেলেরা। ইউসুফ পঠান ও আন্দ্রে রাসেলের দুরন্ত ব্যাটিংয়ে বেঙ্গালুরুকে ৫ উইকেটে হারিয়েই জয়ে ফিরেছে। কেকেআর-এর সব থেকে বড় অস্ত্র অবশ্যই কঠিন সময়ে ব্যাট হাতে যে কোনও প্লেয়ারের জ্বলে ওঠা। যেদিন গম্ভীর-উথাপ্পারা ব্যাটে রান করতে পারছেন না সেদিন ব্যাট হাতে বাজি মাত করছেন সূর্যকুমার থেকে পঠান। গতরাতে তখনই পঠান-রাসেলের পার্টনারশিপ জ্বলে উঠেছিল যখন ৪৪ বলে ৯৬ রান দরকার ছিল কেকেআর-এর।

উল্টোদিকে, বল হাতে চূড়ান্ত ব্যর্থ সুনীল নারিন ও উমেশ যাদব। দু’জনে মিলে ৮ ওভারে দিলেন ১০১ রান। আপাতত বোলিং চিন্তায় রাখবে গম্ভীরকে। আজই শহরে পৌঁছে গিয়েছে দল। একদিন আগেই কলকাতায় চলে এসেছিলেন পঞ্জাব। গত ম্যাচে হ্যাটট্রিকসহ ৪ উইকেট নেওয়া অক্ষর পটেলই এখন এই দলের সব থেকে পরিচিত মুখ। তাঁকে সামনে রেখেই উথাপ্পাদের বিরুদ্ধে বোলিং অঙ্ক সাজাচ্ছেন মুরলী বিজয়। সদ্য ডেভিড মিলারকে সরিয়ে তাঁর হাতে দলের অধিয়ানকত্ব তুলে দেওয়া হয়েছে। তার পরই এসেছে জয়। একই সময় প্রায় জয়ে ফিরেছে কলকাতা। এমন অবস্থায় ইডেন আবার দেখতে চলেছে আরও এক হাড্ডাহাড্ডি লড়াইয়ের ম্যাচ।

Advertisement

আরও খবর

জুন মাসে জিম্বাবোয়ে সফরে যাচ্ছেন ধোনিরা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন