Cricket

বাংলার বিরুদ্ধে শেষ চারের স্কোয়াড ঘোষণা করল কর্নাটক, দলে ফিরলেন রাহুল

দারুণ ফর্মে রয়েছেন লোকেশ রাহুল। নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি টোয়েন্টি সিরিজে রাহুল করেন ২২৪ রান। ওয়ানডে সিরিজে তিনটি ম্যাচ থেকে রাহুলের সংগ্রহ ২০৪ রান।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২০ ১২:০৪
Share:

রাহুল ফিরলেন কর্নাটক দলে। —ফাইল চিত্র।

রঞ্জি ট্রফির সেমিফাইনালে খেলবেন লোকেশ রাহুল। ২৯ ফেব্রুয়ারি ইডেন গার্ডেন্সে বাংলার সামনে কর্নাটক। শেষ চারের সেই ম্যাচের জন্য কর্নাটক তাদের স্কোয়াড ঘোষণা করে দিয়েছে। সেই স্কোয়াডে রয়েছেন জাতীয় দলের হয়ে খেলা লোকেশ রাহুল। তিনি ফেরা মানে কর্নাটকের শক্তি আরও বাড়ল।

Advertisement

সম্প্রতি দারুণ ফর্মে রয়েছেন লোকেশ রাহুল। নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি টোয়েন্টি সিরিজে রাহুল করেন ২২৪ রান। ওয়ানডে সিরিজে তিনটি ম্যাচ থেকে রাহুলের সংগ্রহ ২০৪ রান। শেষ চারে তিনি যে বাংলার বোলারদের পরীক্ষা নেবেন তা বলাই বাহুল্য।

টি টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ শেষ করে দেশে ফিরে এসেছেন লোকেশ রাহুল। কোয়ার্টার ফাইনালে বিশ্রাম দেওয়া হয়েছিল তাঁকে। সেমিফাইনালে দলে ফিরছেন তিনি। কিউয়িদের বিরুদ্ধে সিরিজ শেষ করে দেশে ফিরেছেন মনীশ পাণ্ডে। জম্মু-কাশ্মীরের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনাল ম্যাচে নেমেছিলেন তিনি। দু’ ইনিংসে মনীশ করেছিলেন ৩৭ ও ৩৫।

Advertisement

আরও পড়ুন: অশ্বিনের বদলে পরের টেস্টে খেলানো হোক জাডেজাকে

কর্নাটকের বোলিং বিভাগ দেশের অন্যতম সেরা। পেস বিভাগে রয়েছেন নাইট পেসার প্রসিদ্ধ কৃষ্ণ, অভিমন্যু মিঠুন, রণিত মোরে। স্পিন বিভাগ সামলাবেন কৃষ্ণাপ্পা গৌতম, জগদীশ সুচিতের মতো তারকারা। লোকেশ রাহুল, মনীশ পাণ্ডে, করুণ নায়ারের উপস্থিতি কর্নাটকের ব্যাটিং বিভাগকে আরও শক্তিশালী করেছে।

শক্তিশালী প্রতিপক্ষের বিরুদ্ধে নামার আগে বাংলা শিবিরও আত্মবিশ্বাসী। ইডেনের শেষ চারের লড়াইকে ফাইনাল বলে মনে করছেন বাংলার ক্রিকেটাররা। সব মিলিয়ে দারুণ একটা সেমিফাইনাল দেখার অপেক্ষায় দেশের ক্রিকেটমহল।

আরও পড়ুন: খারাপ খেলেছি কিন্তু একটা হারে খারাপ হয় না দল, বলছেন বিরাট

কর্নাটক স্কোয়াড— করুণ নায়ার, আর সমর্থ, দেবদূত পাড়িক্কাল, মনীশ পাণ্ডে, লোকেশ রাহুল, শরৎ শ্রীনিবাস, শ্রেয়াস গোপাল, কে গৌতম, এ মিঠুন, কেভি সিদ্ধার্থ, প্রসিদ্ধ কৃষ্ণ, জে সুচিথ, প্রতীক জৈন, রণিত মোরে, বিআর শরৎ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন