Virat Kohli

কোহালি, রাহুল আইসিসি ক্রমতালিকায় এক ধাপ করে উঠলেন

আইসিসি বুধবার যে ক্রমতালিকা প্রকাশ করেছে, তাতে ৮১৬ পয়েন্ট নিয়ে রাহুল তৃতীয় স্থানে রয়েছেন। অষ্টম স্থানে থাকা কোহালির পয়েন্ট ৬৯৭।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২০ ২০:১৯
Share:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে কোহালি ৪৪.৬৬ গড়ে ১৩৪ রান করেছেন। ছবি টুইটার থেকে নেওয়া।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের টি-টোয়েন্টি সিরিজ শেষ হওয়ার পর আইসিসি ব্যাটসম্যানদের ক্রমতালিকা প্রকাশ করেছে। তাতে বিরাট কোহালি এবং কে এল রাহুল এক ধাপ করে উঠে যথাক্রমে অষ্টম ও তৃতীয় স্থানে চলে এসেছেন।

Advertisement

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে তিনটি ম্যাচে কোহালি ৪৪.৬৬ গড়ে ১৩৪ রান করেন। সিরিজের শেষ ম্যাচে ভারত অধিনায়কের ব্যাট থেকে আসে ৮৫ রান। লোকেশ রাহুল তিন ম্যাচে ৮১ রান করেন।

আইসিসি বুধবার যে ক্রমতালিকা প্রকাশ করেছে, তাতে ৮১৬ পয়েন্ট নিয়ে রাহুল তৃতীয় স্থানে রয়েছেন। অষ্টম স্থানে থাকা কোহালির পয়েন্ট ৬৯৭। ভারতের আর কেউ প্রথম দশে নেই। শীর্ষে আগের মতোই ইংল্যান্ডের ডেভিড মালান। তাঁর পয়েন্ট ৯১৫। পাকিস্তানের বাবর আজমও (৮৭১) দ্বিতীয় স্থান ধরে রেখেছেন। অস্ট্রেলিয়ার অ্যরন ফিঞ্চকে (৮০৮) সরিয়ে রাহুল তাঁর জায়গা দখল করেছেন। কোহালির আগে রয়েছেন দক্ষিণ আফ্রিকার রাসি ভ্যান ডার ডুসেন (৭৪৪), নিউজিল্যান্ডের কলিন মুনরো (৭৩৯) এবং অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল (৭০১)। কোহালির পরে প্রথম দশে আছেন আফগানিস্তানের হজরতুল্লা জাজাই (৬৭৬) এবং ইংল্যান্ডের ইওয়িন মর্গ্যান (৬৬২)।

Advertisement

আরও পড়ুন: বোর্ডের বার্ষিক সভায় সৌরভই সভাপতি, পদ নিয়ে পরবর্তী শুনানি জানুয়ারিতে

আরও পড়ুন: মন্থর বোলিং, কোহালিদের ম্যাচ ফি ২০ শতাংশ জরিমানা​

চোটের জন্য এই সিরিজে খেলতে না পারা রোহিত শর্মা পয়েন্ট হারালেও তিনি আইসিসি-র বিচারে এখনও ভারতের তৃতীয় সেরা ব্যাটসম্যান। তিনি ১৪ নম্বরে রয়েছেন। শিখর ধওয়ন ১৯ নম্বরে উঠে এসেছেন।

বোলারদের ক্রমতালিকায় ভারতীয়দের মধ্যে সবথেকে ভাল জায়গায় রয়েছেন ওয়াশিংটন সুন্দর। তিনি ১১ নম্বরে রয়েছেন। প্রথম দশে কোনও ভারতীয় বোলারেরই জায়গা হয়নি। শীর্ষে আফগানিস্তানের রশিদ খান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন