দ্রাবিড়ের কথায় পৃথ্বীদের টিপস দিয়ে এলেন কোহালি

একই সঙ্গে অনূর্ধ্ব ১৯ দলের অধিনায়ক পৃথ্বী সম্পর্কেও নিজের মনোভাব পরিষ্কার করে দিয়েছেন কোহালি। তিনি বলেন, ‘‘পৃথ্বী খুব প্রতিভাবান। আমি ওর সম্পর্কে অনেক কিছু শুনেছি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০১৭ ০৪:৩৭
Share:

মধ্যমণি: অনূর্ধ্ব-১৯ ভারতীয় দলের সঙ্গে কোহালি। ছবি: টুইটার

যুব বিশ্বকাপ অভিযানে রওনা দেওয়ার আগে অনূর্ধ্ব-১৯ ভারতীয় ক্রিকেটারদের টিপস দিয়ে এলেন বিরাট কোহালি। যে জন্য ভারত অধিনায়ককে অনুরোধ করেছিলেন স্বয়ং রাহুল দ্রাবিড়।

Advertisement

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলতে আজ, বৃহস্পতিবার নিউজিল্যান্ড উড়ে যাচ্ছে ভারতীয় দল। তার আগে রাতে হোটেলে পৃথ্বী শ-দের সঙ্গে কথা বলেন কোহালি। তিনি যে অনূর্ধ্ব-১৯ ক্রিকেটারদের সঙ্গে আলাদা করে কথা বলবেন, সেটা বুধবার বিকেলেই সাংবাদিক বৈঠকে বলেছিলেন কোহালি। ‘‘দ্রাবিড় ভাই আমাকে বলেছিল, রওনা হওয়ার আগে যেন আমি একটু অনূর্ধ্ব ১৯ ক্রিকেটারদের সঙ্গে কথা বলি। ওরা যাওয়ার আগে আমি নিশ্চয়ই ওদের সঙ্গে কথা বলব,’’ বলেছিলেন তিনি।

একই সঙ্গে অনূর্ধ্ব ১৯ দলের অধিনায়ক পৃথ্বী সম্পর্কেও নিজের মনোভাব পরিষ্কার করে দিয়েছেন কোহালি। তিনি বলেন, ‘‘পৃথ্বী খুব প্রতিভাবান। আমি ওর সম্পর্কে অনেক কিছু শুনেছি। ওর সম্পর্কে রবি ভাইও আমাদের অনেক কিছু বলেছে।’’

Advertisement

রবি ভাই— অর্থাৎ রবি শাস্ত্রী এবং রাহুল দ্রাবিড়ের সামনে কিন্তু এখন বড় চ্যালেঞ্জ। এক জনের লক্ষ্য প্রথম বার দক্ষিণ আফ্রিকা থেকে টেস্ট সিরিজ জিতে ফেরা। অন্য জনের বিশ্বকাপ। বুধবার সন্ধ্যায় সাংবাদিক বৈঠকে শাস্ত্রী বলেন, ‘‘আগামী ১৮ মাস আমরা কী রকম ক্রিকেট খেলব, সেটাই এই টিমটাকে চরিত্র বুঝিয়ে দেবে।’’ ভারতের সামনে এখন বিদেশে তিনটে বড় চ্যালেঞ্জ অপেক্ষা করে আছে। দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া। যা নিয়ে ভারতের সিনিয়র টিমের কোচ বলেছেন, ‘‘আমি শুধু বলব, ১৮ মাস বাদে এই টিমটা কিন্তু আরও ভাল হয়ে উঠবে।’’ অতীতে দেখা গিয়েছে, দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে ভারতীয় ব্যাটসম্যানরা বার বার পেসারদের বাউন্স এবং গতি সামলাতে সমস্যায় পড়েছেন। এই নিয়ে শাস্ত্রীকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‘আমাদের ব্যাটসম্যানদের সামনে যদি কাজটা কঠিন হয়, তা হলে আমাদের বোলারদের কাজ হবে ওদের ব্যাটসম্যানদের জন্য কাজটা কঠিন করে দেওয়া।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন