হায়দরাবাদের বিরুদ্ধে হ্যাটট্রিকের সামনে কলকাতা

হ্যাটট্রিকের লক্ষ্যে কলকাতা নাইট রাইডার্স। আইপিএল-এর দুই ম্যাচেই সানরাইজার্সদের হারিয়ে প্লে অফে আবার মুখোমুখি দুই দল। যেভাবে হ্যাটট্রিকের লক্ষ্যে কলকাতা ঠিক সেভাবেই ফিরোজশাহ কোটলায় কেকেআর-এর বিরুদ্ধে বদলার মেজাজে ডেভিড ওয়ার্নার, শিখর ধবনরা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৫ মে ২০১৬ ১৭:৫৬
Share:

হ্যাটট্রিকের লক্ষ্যে কলকাতা নাইট রাইডার্স। আইপিএল-এর দুই ম্যাচেই সানরাইজার্সদের হারিয়ে প্লে অফে আবার মুখোমুখি দুই দল। যেভাবে হ্যাটট্রিকের লক্ষ্যে কলকাতা ঠিক সেভাবেই ফিরোজশাহ কোটলায় কেকেআর-এর বিরুদ্ধে বদলার মেজাজে ডেভিড ওয়ার্নার, শিখর ধবনরা। ফিরোজশাহ কোটলার রেকর্ড বলছে এখানে স্লো বোলাররা অনেক বেশি সাহায্য পাবে। সানরাইজার্সের জন্য বড় ধাক্কা আশিস নেহরার চোট পেয়ে ছিটকে যাওয়া। তবে দিল্লির স্লো উইকেটকে কারা কাজে লাগাবে দিনের শেষে সেটাই এখন সব থেকে বড় প্রশ্ন।

Advertisement

আজকে যাদের দিন হবে তারাই ফাইনালে উঠবে। দিল্লির আকাশে এখন জায়গা করে নিয়েছে আইপিএল। কে হবে বেঙ্গালুরুর প্রতিপক্ষ। একটা খারাপ গেম বদলে দিতে পারে সবটাই। নাইটরাও যে খুব সহজেই প্লে অফে পৌঁছেছে তেমনটা নয়। হেরে সমস্যার মুখ থেকে আবার ঘুরে দাড়িয়েছে দল। ফাইনালের আগে শুধু একটি ম্যাচের বাঁধা।

নাইট শিবিরে ফিরছেন আন্দ্রে রাসেল। চোটের জন্য শেষ দুটো ম্যাচে খেলতে পারেননি তিনি। মঙ্গলবারই জয়পুর থেকে বাসে দিল্লি পৌঁছেছে দল। আবহাওয়া খারাপের জন্য দিল্লিতে ফ্লাইট ল্যান্ড করতে পারেনি। ঘুরিয়ে দেওয়া হয় জয়পুরে। এছাড়া আর কোনও সমস্যা ছিল না। দুই দলই তৈরি। দুই দলই শেষ করেছে ১৬ পয়েন্টে। কিন্তু নেট রান রেটের বিচারে চারে শেষ করেছে কলকাতা। হায়দরাবাদ তিনে। তবে মানসিকভাবে একটু হলেও এগিয়ে থাকতে কেকেআর।

Advertisement

এখনও দু’বার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে কলকাতা। ২০১২ ও ২০১৪। হায়দরাবাদ ২০১৩তে প্লে অফে পৌঁছেছিল। সেদিক থেকেও এগিয়ে কলকাতা। কিন্তু ক্রিকেটে ইতিহাস নয় আসল খেলোয়াড় সেই দিন যেদিন মাঠে নামছে দল। দিন যার ম্যাচ তার।

আরও খবর

ধোনির সঙ্গে আলাপ হবে! ভাবলেই গায়ে কাঁটা দিচ্ছে জয়ন্তর

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন