India

দল থেকে বাদ পড়ে মুখ খুললেন কুলদীপ যাদব, পড়তে পারেন সমস্যায়

গত দুই বছর টেস্ট ও সীমিত ওভারে নিজেকে মেলে ধরতে পারেননি কুলদীপ। বিশেষ করে ২০১৯ সালের বিশ্বকাপের পর থেকে তাঁকে পুরনো ছন্দে পাওয়া যায়নি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৭ জুন ২০২১ ১৪:২৫
Share:

দল থেকে বাদ গিয়ে হতাশা প্রকাশ করলেন কুলদীপ যাদব। ফাইল চিত্র

ইংল্যান্ড সফরের দলে জায়গা না পেয়ে এ বার হতাশা প্রকাশ করলেন কুলদীপ যাদব। তাও আবার সংবাদমাধ্যমের কাছে এই বিষয়ে মুখ খুললেন এই বাঁহাতি স্পিনার। এই বিষয় নিয়ে প্রকাশ্যে মুখ খোলার জন্য তাঁর সমস্যা বাড়তে পারে। তিনি বিসিসিআই-এর তালিকায় রয়েছেন। তাই তাঁকে এমন মন্ত্যবের প্রশ্ন করতে পারে ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে জুলাই মাসে শ্রীলঙ্কা সফরে দলে থাকার ব্যাপারে আশাবাদী কুলদীপ।

Advertisement

হতাশ কুলদীপ বলছেন, “ইংল্যান্ডে তো যেতে পারলাম না! আশা করি শ্রীলঙ্কা সফরে সুযোগ পাব। আমি না খেলতে পারলেও ক্রিকেট কিন্তু চলতে থাকবে। সবাই মাঠে নেমে খেলতে চায়। সুযোগ না পেলে হতাশা তো আসা স্বাভাবিক। আমার ক্ষেত্রেও সেটাই হয়েছে। কারণ আমিও রক্ত-মাংসের মানুষ। তবে মানিয়ে নেওয়া ছাড়া উপায় নেই।”

গত দুই বছর টেস্ট ও সীমিত ওভারে নিজেকে মেলে ধরতে পারেননি কুলদীপ। বিশেষ করে ২০১৯ সালের বিশ্বকাপের পর থেকে তাঁকে পুরনো ছন্দে পাওয়া যায়নি। সেই জন্য বিশ্ব টেস্ট ফাইনাল ও ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে তাঁর জায়গায় অক্ষর পটেলকে সুযোগ দেওয়া হয়েছে।

Advertisement

কুলদীপ শেষে যোগ করেছেন, “হ্যাঁ আমি হতাশ। কারণ আমি ইংল্যান্ডে গিয়ে দলের জয়ে অবদান রাখতে চেয়েছিলাম। কিন্তু সেটা না হওয়ায় শ্রীলঙ্কা সফরের জন্য অপেক্ষা করাই ভাল।”

একদিকে বিরাট কোহলী, রোহিত শর্মারা যখন ইংল্যান্ডে লাল বলের ক্রিকেটে ব্যস্ত থাকবেন, তখন অন্যদিকে রাহুল দ্রাবিড়ের তত্ত্বাবধানে শিখর ধওয়ন, হার্দিক পাণ্ড্যরা শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজ খেলবেন। পুরো সূচি এখনও প্রকাশ্যে আসেনি। তবে জানা গিয়েছে আগামী ১৩ থেকে ২৭ জুলাইয়ের মধ্যে শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩টি একদিনের ম্যাচ ও ৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারতের দ্বিতীয় সারির দল। বছরের শেষে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে এই সফরে যাচ্ছে টিম ইন্ডিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন