Sports News

কুম্বলে থাকবেন, নাকি নতুন কেউ, সিদ্ধান্ত নেবে সচিন-সৌরভদের উপদেষ্টা কমিটি

বিসিসিআই-এর সিইও রাহুল জোহরি উপদেষ্টা কমিটির সঙ্গে এ ব্যাপারে লাগাতার যোগাযোগ রেখে চলেছেন। তাঁর মতে, বর্তমানে কুম্বলে-কোহালির সম্পর্ক যে জায়গায় দাঁড়িয়েছে, জোর চেষ্টা চালানো হচ্ছে সেই সম্পর্ক শুধরানোর।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৯ জুন ২০১৭ ১৫:৩০
Share:

ছবি: সংগৃহীত।

অনিল কুম্বলে ও বিরাট কোহালির টানাপড়েনের মধ্যেই কোচ নির্বাচন নিয়ে সুপ্রিম কোর্ট নিয়োজিত কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটরস (সিওসি)-এর সঙ্গে বৈঠক করল সচিন-সৌরভ-লক্ষ্মণদের ক্রিকেট উপদেষ্টা কমিটি।

Advertisement

বোর্ড সূত্রে খবর, নতুন কোচ আনা হবে, নাকি অনিল কুম্বলেকেই কোচের দায়িত্বে রেখে দেওয়া হবে বৈঠকে সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। বিসিসিআইয়ের পাঠানো একটি মেলে জানানো হয়েছে, কোচ নির্বাচনের বিষয় নিয়ে ক্রিকেট উপদেষ্টা কমিটির সদস্যরা আলোচনা করেছেন। এ বিষয়ে তাদের সিদ্ধান্ত জানিয়ে বোর্ডকে রিপোর্ট দেবে কমিটি। নতুন কোচের জন্য ইতিমধ্যেই আবেদনপত্র জমা পড়তে শুরু করেছে। উপদেষ্টা কমিটির সেই রিপোর্টের পর সিদ্ধান্ত নেওয়া হবে নতুন কোচের জন্য ইন্টারভিউ নেওয়া হবে, নাকি কুম্বলের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ানো হবে। তবে বিসিসিআইয়ের পাঠানো মেল থেকে এটা স্পষ্ট যে, সৌরভ-সচিনরা বিষয়টি নিয়ে আর একটু সময় নিতে চাইছেন যাতে কোহালি-কুম্বলের মধ্যে সম্প্রতি তৈরি হওয়া সমস্যা মেটানো যায়।

আরও পড়ুন: জাতীয় দলের বদলে কোহালিকেই চেয়ে বসলেন পাক সাংবাদিক

Advertisement

বিসিসিআই-এর সিইও রাহুল জোহরি উপদেষ্টা কমিটির সঙ্গে এ ব্যাপারে লাগাতার যোগাযোগ রেখে চলেছেন। তাঁর মতে, বর্তমানে কুম্বলে-কোহালির সম্পর্ক যে জায়গায় দাঁড়িয়েছে, জোর চেষ্টা চালানো হচ্ছে সেই সম্পর্ক শুধরানোর। কোনও ভাবে সেটা সম্ভব না হলে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে ক্রিকেট উপদেষ্টা কমিটি। এ বিষয়ে সিদ্ধান্ত নিতে সৌরভ-সচিন-লক্ষ্মণের উপরই ভরসা রাখবে সিওএ। তিনি আরও জানান, সিওএ এ ব্যাপারে সরাসরি জড়িত নেই। প্রশ্ন উঠেছে, এই মুহূর্তে লন্ডনে থাকা সত্ত্বেও সিওএ চেয়ারম্যান বিনোদ রাই কেন কোহালি-কুম্বলের সম্পর্কের উন্নতির চেষ্টা করছেন না? রাইয়ের ঘনিষ্ঠ সূত্রের খবর, গোটা বিষয়টি যে হেতু উপদেষ্টা কমিটি এবং বোর্ডের সিইও দেখছেন, তাই এই বিষয়টির সঙ্গে সরাসরি সিওএ জড়িত নয়।

বিশেষজ্ঞরা বলছেন, কুম্বলের কোচিংয়ে দল যে দুর্দান্ত ফর্মে রয়েছে, তাই বিসিসিআই-ও একটু ইতঃস্তত করছে কুম্বলেকে সেই দায়িত্ব থেকে সরিয়ে দিতে। বোর্ডের এক আধিকারিক জানান, যখন কোনও ব্যক্তির কাছে যে পারফরম্যান্স আশা করা হয়, তিনি যদি সেটা করে দেখান, সেই অবস্থা থেকে তাঁকে সরিয়ে দেওয়াটা যুক্তিসঙ্গত নয়। তাঁর মতে, দেশের মাটিতে কুম্বলের পারফরম্যান্স যথেষ্ট ভাল। যদিও বিদেশের মাটিতে এখনও সে ভাবে দাগ কাটার সুযোগ পাননি তিনি। অধিনায়ক দলকে নেতৃত্ব দেন ঠিকই, কিন্তু কোচের ভূমিকাও অনস্বীকার্য। সন্দেহ নেই কুম্বলের পারফরম্যান্স বেশ ভাল।

এখন দেখার বিষয় কুম্বলে দলের রথ টেনে নিয়ে যেতে পারেন কিনা। নাকি বোর্ড কোহালির জিদের কাছে মাথা নোয়াবে? সব কিছুই নির্ভর করছে উপদেষ্টা কমিটির সবুজ সঙ্কেতের উপর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন