বেঞ্জেমার গোলে হাসি ফিরে এল জ়িদানের

মাঠে এবং মাঠের বাইরে প্রবল চাপে থাকা জ়িনেজিন জ়িদানের পায়ের তলার মাটি ফের খানিকটা শক্ত হল তাঁরই দেশের ‘ব্রাত্য’ তারকা করিম বেঞ্জেমার হাত ধরে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০১৯ ০৪:৪৮
Share:

স্বস্তি: গোলদাতা বেঞ্জেমার সঙ্গে আলোচনায় জ়িদান। এএফপি

রবিবার র‌্যামোন স্যাঞ্চেস পিসখুয়ান স্টেডিয়ামের সাংবাদিক সম্মেলনে তাঁর মুখে দেখা গেল হাসি!

Advertisement

স্পেনীয় সংবাদমাধ্যম জানাচ্ছে, গত সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগে নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়র, কিলিয়ান এমবাপেহীন প্যারিস সাঁ জারমাঁর কাছে হারের পরে পরিস্থিতি এত প্রতিকূল হয়ে পড়েছিল যে, তাতে আর একটি অঘটন ঘটলেই হয়তো সান্তিয়াগো বের্নাবাউ ছাড়তে হত প্রাক্তন ফরাসি তারকাকে। মাঠে এবং মাঠের বাইরে প্রবল চাপে থাকা জ়িনেজিন জ়িদানের পায়ের তলার মাটি ফের খানিকটা শক্ত হল তাঁরই দেশের ‘ব্রাত্য’ তারকা করিম বেঞ্জেমার হাত ধরে।

রবিবার লা লিগায় রিয়াল মাদ্রিদ ১-০ গোলে জিতেছে সেভিয়ার বিরুদ্ধে। ৬৪ মিনিটে গোল করলেন বেঞ্জেমা। চলতি মরসুমে এই নিয়ে পঞ্চম গোল হয়ে গেল তাঁর। তারই সঙ্গে পাঁচ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে টেবলের দু’নম্বরে উঠে এল রিয়াল। তিনিও যে অস্বস্তি কাটিয়ে উঠেছেন, তা বোঝা গেল জ়িদানের কথাতেও। তিনি বলেছেন, ‘‘জীবনে কঠিন সময় তো আসবেই। দেখতে হবে, সেই পরিস্থিতিতে দল কতটা ঐক্যবদ্ধ হয়ে তার মোকাবিলা করতে পারছে। এটা বলতে দ্বিধা নেই, সমস্ত ফুটবলার জীবন পণ করে ম্যাচ জিতে আমাকে ঘুরে দাঁড়ানোর জমি ফিরিয়ে দিয়েছে। ওদের জন্য আমি গর্বিত।’’

Advertisement

কিন্তু রবিবারের জয়ে জ়িদান কতটা স্বস্তিতে থাকতে পারবেন? আগামী বুধবার লা লিগায় ঘরের মাঠে রিয়ালের প্রতিপক্ষ ওসাসুনা। তার পরেই শনিবার ‘মাদ্রিদ ডার্বি।’ স্পেনীয় সংবাদমাধ্যমের খবর, তাঁর সঙ্গে ক্লাব প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেসের ‘শীতল সম্পর্কের বরফ’ এখনও গলেনি। যদিও প্রাক্তন ফরাসি তারকা তা নিয়ে না ভেবে বলেছেন, ‘‘আমি ইতিবাচক মানসিকতার মানুষ। দলকেও সে ভাবে গড়ে তুলতে চাই। উত্থান-পতনের মধ্যে দিয়েই একটা সেরা দল তৈরি হয়। বিশ্বাস করি, রিয়াল স্বমেজাজে ফিরবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন