Sports News

লেভান্তের কাছে হেরে অপরাজিত থাকা হল না বার্সেলোনার

২-১ থেকে ৩-১ হতে সময় লাগল না। যে বারধির শট ক্রসপিসে লেগে ফিরেছিল সেই বারধিই গোল করে আবার এগিয়ে দিলেন। ৪৯ মিনিটে নিজের হ্যাটট্রিকটি সেরে ফেললেন বোয়েতাং।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৪ মে ২০১৮ ১৫:২৩
Share:

Advertisement

এক ম্যাচে জোড়া হ্যাটট্রিক। সেই ম্যাচেই হল মোট ন’টি গোল। কিন্তু লা লিগায় অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে নেমে হারের মুখ দেখতে হল বার্সেলোনাকে। ৪৩তম ম্যাচে এসে ভাঙল অপরাজিত থাকার দৌড়। ম্যাচের ফল লেভান্তের পক্ষ্যে ৫-৪। প্রথমে ১-০ গোলে পিছিয়ে পড়া। তার ২-০ গোল। সেখান থেকে ২-১এ ব্যবধান কমানো। কিন্তু তার পরটা লেভান্তের মতো দল যে ৫-১এ নিয়ে যাবে তা হয়তো ভুল করেও ভাবেনি বার্সেলোনা। কিন্তু হল তেমনটাই।

Advertisement

ইমানুয়েল বোয়েতাং লেভান্তের হয়ে খাতা খুললেন তো বটেই সঙ্গে হ্যাটট্রিকটিও করে ফেললেন। ঠিক সে পথেই হেঁটে বার্সার হয়ে ব্যবধান কমালেন ফিলিপ কুটিনহো। এবং হ্যাটট্রিকটিও করে ফেললেন। কিন্তু বোয়েতাং লেভান্তের জন্য জয় নিয়ে এলেন, কুটিনহো সেটা পারলেন না। সুয়ারেজের গোলে ৫-৪এই থামতে হল বার্সেলোনাকে। ৪৩তম ম্যাচে এসে ভাঙল অপরাজিত থাকার দৌড়। ৩৮ মিনিটে কুটিনহোর গোলে সমতায় ফেরে বার্সা।

২-১ থেকে ৩-১ হতে সময় লাগল না। যে বারধির শট ক্রসপিসে লেগে ফিরেছিল সেই বারধিই গোল করে আবার এগিয়ে দিলেন। ৪৯ মিনিটে নিজের হ্যাটট্রিকটি সেরে ফেললেন বোয়েতাং। ৪-১ এর পর ৫-১ করলেন সেই বারধি ৫৬ মিনিটে। ২-১ থেকে ৩-১ হতে সময় লাগল না। যে বারধির শট ক্রসপিসে লেগে ফিরেছিল সেই বারধিই গোল করে আবার এগিয়ে দিলেন। ৪৯ মিনিটে নিজের হ্যাটট্রিকটি সেরে ফেললেন বোয়েতাং। ৪-১ এর পর ৫-১ করলেন সেই বারধি ৫৬ মিনিটে।

আরও পড়ুন
ইংলিশ প্রিমিয়ার লিগে ১০০ পয়েন্ট সিটির

সেখান থেকে ৫-৪এ ম্যাচ শেষ করলেও সমতায় ফিরতে পারেনি চ্যাম্পিয়নরা। ৫৯ মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করেন কুটিনহো। ৬৪ মিনিটে তিনিও হ্যাটট্রিকটি সেরে ফেলেন। পেনাল্টি থেকে চতুর্থ গোল সুয়ারেজের। ব্যাস এখানেই শেষ হয়ে গেল বার্সেলোনার অপরাজিত থাকার দৌড়। এর পর কোচকে দলের ডিফেন্স আর গোলকিপারকে নিয়ে একটু বেশিই ভাবতে হবে। তাঁরাই প্রায় পাঁচটি গোল তুলে দিল লেভান্তের হাতে।

ছবি: এএফপি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন