sports

ভার্চুয়াল ক্রীড়া প্রতিযোগিতা আয়োজন করল লেডি ব্রেবোর্ন কলেজ

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২১ ১৮:৩৬
Share:

ভার্চুয়াল ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হল লেডি ব্রেবোর্ন কলেজে নিজস্ব চিত্র

করোনা আবহে দূরত্ববিধিই যখন অন্যতম সামাজিক সত্য, সেই সময়ে নতুন পথে হেঁটে লেডি ব্রেবোর্ন কলেজ আয়োজন করল ভার্চুয়াল ক্রীড়া প্রতিযোগিতা। গুগল মিটে আয়োজিত এই বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা যাবতীয় করোনা বিষয়ক সাবধানতা বিধি অবলম্বন করেই অনুষ্ঠিত হয়েছে। প্রায় একশ জন ছাত্রী অংশগ্রহণ করেন বাড়ির নিরাপদ পরিস্থিতিতে থেকে। প্রথমেই মশাল জ্বালিয়ে প্রতিযোগিতার সূচনা। এরপর ছাত্রীদের শপথগ্রহণ অনুষ্ঠান। তার পরেই অধ্যক্ষা শিউলি সরকারের স্বাগত ভাষণ। যেমন খুশি সাজো, স্কিপিং, পুশ আপস, প্লাঙ্ক, সিট আপ এবং যোগাসনের মতো বিভাগে ছাত্রীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো।

Advertisement

বিচারকের দায়িত্ব পালন করেছেন কলেজের অধ্যাপিকারা। করোনার চোখরাঙানিতে বদ্ধ জীবনে এই ভার্চুয়াল ক্রীড়া প্রতিযোগিতা অধ্যাপিকা ও ছাত্রীদের কাছে ছিল এক ঝলক খোলা হাওয়া। কলেজের প্রেক্ষাগৃহে সুরক্ষা বিধি মেনে বিচারকরা বিচার করেন। সুদক্ষ কারিগরি দক্ষতায় সম্পূর্ণ প্রতিযোগিতাটি প্রোজেক্টরের সাহায্যে বড় স্ক্রিনে সম্প্রসারিত হয়।

কলেজের অধ্যক্ষা শিউলি সরকার আনন্দবাজার ডিজিটালকে বলেন, ‘‘এই রকম ক্রীড়া প্রতিযোগিতা প্রথমবার কোনও কলেজে হল। আমরা কিছু স্কুলে এমন প্রতিযোগিতা দেখেছি এর আগে। তারপর আমরা সবাই মিলে বসে এ ব্যাপারে সিদ্ধান্ত নিই। প্রচুর ছাত্রী এখানে অংশ নিতে চাইলেও সময়ের অভাবে ১০০ জনের বেশি ছাত্রীকে আমরা নিতে পারিনি। ছাত্রীদের জন্য কলেজ খুলে গেলেই সফলদের আমরা পুরস্কৃত করব।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন