Indonesia Open

ব্যাডমিন্টনে ইন্দোনেশিয়া ওপেনে জয় লক্ষ্য, শ্রীকান্তের! শেষ ষোলোয় মুখোমুখি দুই ভারতীয়

ইন্দোনেশিয়া ওপেনের দ্বিতীয় দিনে সহজ জয় পেলেন ভারতের দুই পুরুষ খেলোয়াড় কিদম্বি শ্রীকান্ত ও লক্ষ্য সেন। শেষ ষোলোয় একে অপরের মুখোমুখি তাঁরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৪ জুন ২০২৩ ২০:৪২
Share:

লক্ষ্য সেন (বাঁ দিকে), কিদম্বি শ্রীকান্ত (ডান দিকে)। —ফাইল চিত্র

ইন্দোনেশিয়া ওপেনের দ্বিতীয় দিনও ভাল গেল ভারতের ব্যাডমিন্টন খেলোয়াড়দের। নিজেদের ম্যাচ জিতলেন কিদম্বি শ্রীকান্ত ও লক্ষ্য সেন। শেষ ষোলোয় উঠলেন তাঁরা। তবে শেষ ষোলোতেই একে অপরের বিরুদ্ধে শ্রীকান্ত ও লক্ষ্য। ফলে এক জন ভারতীয় শাটলারকে বিদায় নিতে হবে পরের রাউন্ডেই।

Advertisement

বিশ্বের ২০ নম্বর লক্ষ্য হারিয়েছেন বিশ্বের ১১ নম্বর মালয়েশিয়ার জি জিয়া লি-কে। স্ট্রেট গেমে জিতেছেন ভারতীয় শাটলার। সময় লেগেছে মাত্র ৩২ মিনিট। প্রথম গেমে তাও একটু লড়াই করেছিলেন জিয়া। ২১-১৭ প্রথম গেম জেতেন লক্ষ্য। পরের গেমে জিয়াকে দাঁড়াতে দেননি তিনি। প্রথম থেকে দাপট দেখিয়ে ২১-১৩ দ্বিতীয় গেম ও সেই সঙ্গে ম্যাচ জিতে যান লক্ষ্য।

অন্য দিকে শ্রীকান্তও নিজের ম্যাচ স্ট্রেট গেমে জেতেন। তিনি হারান চিনের গুয়াং জু লু-কে। বিশ্বের ২২ নম্বর শ্রীকান্ত প্রথম গেমে সহজ জয় পান। ২১-১৩ তিনি জেতেন। তবে দ্বিতীয় গেমে লড়াই করেন বিশ্বের ১৩ নম্বর গুয়াং। যদিও শেষ পর্যন্ত ২১-১৯ জিতে যান শ্রীকান্ত। চিনের প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে এখনও পর্যন্ত পাঁচটি ম্যাচ খেলে পাঁচটিতেই জিতলেন তিনি।

Advertisement

প্রথম দিন ভারতের দুই সিঙ্গলস খেলোয়াড় পিভি সিন্ধু ও এইচএস প্রণয় জিতেছেন। বৃহস্পতিবার নিজেদের ম্যাচ খেলতে নামবেন তাঁরা। শেষ ষোলোয় সিন্ধুর প্রতিপক্ষ তাইওয়ানের তাই জু ইং। তাইওয়ানের প্রতিপক্ষের বিরুদ্ধে ২০১৯ সালের বিশ্ব চ্যাম্পিয়নশিপের পরে একটি ম্যাচও জিততে পারেননি সিন্ধু। দু’জনের মধ্যে ২৩ বারের সাক্ষাতে সিন্ধু জিতেছেন মাত্র ৫ বার। হেরেছেন ১৮টি ম্যাচ। তাই শেষ আটে ওঠা সহজ হবে না ভারতীয় শাটলারের। অন্য দিকে শেষ ষোলোয় হংকংয়ের আঙ্গুস লংয়ের বিরুদ্ধে খেলতে নামবেন প্রণয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন