Lakshya Sen

India Open Badminton: ফের লক্ষ্যভেদ লক্ষ্যের, ইন্ডিয়া ওপেনের ফাইনালে বিশ্ব চ্যাম্পিয়নকে হারিয়ে খেতাব জয়

ফাইনালে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন লো কিয়ান ইউ-কে স্ট্রেট সেটে হারিয়ে খেতাব জিতলেন লক্ষ্য সেন। খেলার ফল লক্ষ্যের পক্ষে ২৪-২২, ২১-১৭।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২২ ১৮:৩৯
Share:

খেতাব জয় লক্ষ্য় সেনের। ছবি: টুইটার

ফের লক্ষ্যভেদ করলেন ভারতের তরুণ ব্যাডমিন্টন তারকা লক্ষ্য সেন। রবিবার ইন্ডিয়া ওপেন ব্যাডমিন্টন টুর্নামেন্টের ফাইনালে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন সিঙ্গাপুরের লো কিয়ান ইউ-কে স্ট্রেট সেটে হারিয়ে খেতাব জিতলেন তিনি। খেলার ফল লক্ষ্যের পক্ষে ২৪-২২, ২১-১৭।

Advertisement

ফাইনালে ওঠার আগে দু’টি ম্যাচে তিন সেটে জিতেছিলেন লক্ষ্য। কিন্তু ফাইনালে ৫৪ মিনিটের ম্যাচে অনেক বেশি আত্মবিশ্বাসী দেখাল তাঁকে। শুরুটা যদিও ভাল করেন কিয়ান। ৪-২ ব্যবধানে এগিয়ে যান তিনি। কিন্তু তাতে ঘাবড়ে যাননি লক্ষ্য। ম্যাচে ফেরেন তিনি। এক সময় ১৬-৯ ব্যবধানে এগিয়ে যান ভারতীয় ব্যাডমিন্টন তারকা। ১৯-১৭ ব্যবধানে লক্ষ্য এগিয়ে থাকা অবস্থায় পর পর তিন পয়েন্ট তুলে নেন কিয়ান। দেখে মনে হচ্ছিল তিনি প্রথম সেট জিতে যাবেন। কিন্তু শেষ পর্যন্ত ২৪-২২ ব্যবধানে জেতেন লক্ষ্য।

প্রথম সেটে জিতে যাওয়ায় দ্বিতীয় সেটে অনেক খোলা মনে খেলছিলেন লক্ষ্য। প্রথমের দিকে টান টান খেলা চললেও ৭-৭ ব্যবধান থেকে পর পর পয়েন্ট জিতে ম্যাচ নিজের পকেটে পুরতে থাকেন লক্ষ্য। তার পর আর তাঁকে থামানো সম্ভব হয়নি বিশ্ব চ্যাম্পিয়নের পক্ষেও। ২১-১৭ ব্যবধানে সেট জিতে ম্যাচ ও সেই সঙ্গে খেতাব জেতেন তিনি।

Advertisement

লক্ষ্যই হলেন প্রথম ভারতীয় যিনি অভিষেকেই কোনও ইন্ডিয়ান ওপেনের খেতাব জিতলেন। এর আগে বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে ভারতেরই কিদম্বি শ্রীকান্তের কাছে হারের পরে ব্রোঞ্জ জিতেছিলেন তিনি। তবে এ বার সেরার শিরোপা ছিনিয়ে নিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন