চোটের জন্য অধিনায়কত্ব ছাড়লেন লাসিথ মালিঙ্গা

চোট সমস্যা ভোগাচ্ছিলই তাঁকে। তাই নিয়েই এশিয়া কাপে শুরু করেছিলেন। কিন্তু শেষের দিকে আর খেলতে পারেননি। চোটের জন্য সরে দাঁড়াতে হয়েছে তাঁকে। সেই কারণেই দলের অধিনায়কত্ব ছেড়়ে দিলেন তিনি। মালিঙ্গার অবর্তমানে শ্রীলঙ্কা দলের অধিনায়কত্ব সামলাবেন অ্যাঞ্জেলো ম্যাথুস। এতদিন ওয়ান ডে ও টেস্ট ক্রিকেটের দায়িত্ব ছিল তাঁরই হাতে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৭ মার্চ ২০১৬ ২১:৪৪
Share:

চোট সমস্যা ভোগাচ্ছিলই তাঁকে। তাই নিয়েই এশিয়া কাপে শুরু করেছিলেন। কিন্তু শেষের দিকে আর খেলতে পারেননি। চোটের জন্য সরে দাঁড়াতে হয়েছে তাঁকে। সেই কারণেই দলের অধিনায়কত্ব ছেড়়ে দিলেন তিনি। মালিঙ্গার অবর্তমানে শ্রীলঙ্কা দলের অধিনায়কত্ব সামলাবেন অ্যাঞ্জেলো ম্যাথুস। এতদিন ওয়ান ডে ও টেস্ট ক্রিকেটের দায়িত্ব ছিল তাঁরই হাতে। এবার নতুন সংযোজন টি২০র দায়িত্ব। শ্রীলঙ্কা ক্রিকেট অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি মোহন ডে সিলভা জানিয়েছেন, মালিঙ্গা গত রাতে বোর্ডকে চিঠি লিখে অধিনায়কত্ব থেকে সরে যেতে চান মালিঙ্কা।

Advertisement

অন্যদিকে টি২০ বিশ্বকাপে পাকিস্তান দলে জায়গা ফিরে পেলেন ওপেনার আহমেদ শেহজাদ। অধিনায়ক থাকছেন আফ্রিদিই। এশিয়া কাপ দলে শেহজাদের জায়গায় দলে জায়গা করে নিয়েছিলেন খুররাম মঞ্জুর। কিন্তু ব্যাট হাতে সাফল্য আসেনি তাঁর। তাই আবার ফিরিয়ে নেওয়া হল ৪০টি টি২০ ম্যাচে ৯৪১ রান করা শেহজাদকে। একটি ম্যাচে ১১১ অপরাজিত থাকার পাশাপাশি চারটি হাফ সেঞ্চুরিও রয়েছে তাঁর দখলে।

আরও খবর

Advertisement

১০ মার্চ কলকাতায় ভারত-ওয়েস্ট ইন্ডিজ মুখোমুখি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন