Leander Paes

ডেভিস কাপে লিয়েন্ডারের রেকর্ড, পাকিস্তানকে ৪-০ উড়িয়ে দিল ভারত

ভারত-পাক টাইয়ের দ্বিতীয় দিন লিয়েন্ডার ও জীবন জুটি ৫৩ মিনিটে পাকিস্তানের মহম্মদ শোয়েব ও আবদুল রেহমান জুটিকে ৬-১, ৬-৩ উড়িয়ে দেয়।

Advertisement

সংবাদ সংস্থা

নুর সুলতান শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০১৯ ২১:০৫
Share:

লিয়েন্ডার পেজ। —ফাইল চিত্র।

লিয়েন্ডার পেজ আরও একবার প্রমাণ করলেন বয়স কেবল সংখ্যা মাত্র। এর বেশি কিছু নয়। শনিবার পাকিস্তানের বিরুদ্ধে ডেভিস কাপ টাইয়ে নিজের রেকর্ড নিজেই ভাঙলেন লি।

Advertisement

গত বছর চিনের বিরুদ্ধে টাইয়ে ৪৩-তম ডাবলস জয় পেয়ে রেকর্ড গড়েছিলেন লিয়েন্ডার। এই সংখ্যক ম্যাচ জিততে পারেননি কেউই। এ দিন পাকিস্তানের বিরুদ্ধে নিজের রেকর্ড আরও ভাল করলেন লি।

ভারত-পাক টাইয়ের দ্বিতীয় দিন লিয়েন্ডার ও জীবন জুটি ৫৩ মিনিটে পাকিস্তানের মহম্মদ শোয়েব ও আবদুল রেহমান জুটিকে ৬-১, ৬-৩ উড়িয়ে দেয়। তার ফলে ডেভিস কাপের ডাবলসে লিয়েন্ডারের জেতা ম্যাচের সংখ্যা দাঁড়াল ৪৪।

Advertisement

আরও পড়ুন: নির্বাসনের যন্ত্রণা ভোলানো ট্রিপল সেঞ্চুরি, ওয়ার্নারের স্ত্রী শোনালেন মহাত্মা গাঁধীর কথা

গতকাল কাজ়াখস্তানের নুর সুলতানে রামকুমার রমানাথন প্রথম ম্যাচে সহজ জয় পেয়েছিলেন। দ্বিতীয় সিঙ্গলসে ভারতকে এগিয়ে দেন সুমিত নাগাল। আজ শনিবার পুরুষদের ডাবলসে লিয়েন্ডার-জীবন জুটি এনে দেন সহজ জয়।

রিভার্স সিঙ্গলসে জেতেন সুমিত। তার ফলে ২০২০ কোয়ালিফায়ারে সুযোগ পায় ভারত। লিয়েন্ডার বলেন, ‘‘ডেভিস কাপে এটা আমার ৪৪ তম জয়। তবে মনে হচ্ছে যেন প্রথম বার জিতলাম। আমার সমস্ত জয়ই স্পেশ্যাল। এ দিন জীবন ওর প্রথম ম্যাচ খেলেছে। তাই জীবনের উপর থেকে সমস্ত চাপ আমি নিজের কাঁধে নিয়ে নিয়েছিলাম।’’

আরও পড়ুন: ‘ভারতের কাছে না হারলে পাকিস্তান ক্রিকেট নড়েচড়ে বসবে না’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন