Leander Paes

লি-দের জয়েও হল না শেষরক্ষা

শনিবার ক্রোয়েশিয়ার ফ্রাঙ্কো স্কুগোর-মাতে পাভিচ জুটির বিরুদ্ধে ভারতের লিয়েন্ডার পেজ-রোহন বোপান্না জুটি প্রথম সেটে জিতলেও দ্বিতীয় সেটে হেরে যায় টাইব্রেকারে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৮ মার্চ ২০২০ ০৪:২৩
Share:

যুগলবন্দি: ডাবলসে জয়ের পরে লিয়েন্ডারের আলিঙ্গনে বোপান্না। রয়টার্স

শুক্রবার ডেভিস কাপে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে ০-২ পিছিয়ে পড়ার পরেই ভারতের লড়াই কঠিন হয়ে গিয়েছিল। কিন্তু সেই জায়গা থেকে ৪৬ বছরের লিয়েন্ডার পেজ সঙ্গী রোহন বোপান্নাকে নিয়ে শনিবার পাল্টা জয় এনে দিয়েছিলেন ডাবলসে। ফলে ভারতীয় দলের ঘুরে দাঁড়ানোর একটা সুযোগ তৈরি হয়েছিল। কিন্তু তার পরেও শেষরক্ষা হল না। রিভার্স সিঙ্গলসে মারিন চিলিচের বিরুদ্ধে সুমিত নাগাল হারায় কোয়ালিফায়ার্স রাউন্ড থেকে বিদায় নিল ভারত।

Advertisement

শনিবার ক্রোয়েশিয়ার ফ্রাঙ্কো স্কুগোর-মাতে পাভিচ জুটির বিরুদ্ধে ভারতের লিয়েন্ডার পেজ-রোহন বোপান্না জুটি প্রথম সেটে জিতলেও দ্বিতীয় সেটে হেরে যায় টাইব্রেকারে। ফলে ম্যাচ গড়ায় তৃতীয় সেটে। সেখানে পাভিচদের উড়িয়ে দেয় ভারত। দু’ঘণ্টা ২১ মিনিট ধরে চলা ম্যাচের ফল লিয়েন্ডারদের পক্ষে ৬-৩, ৬-৭ (৯), ৭-৫।

শনিবার ডাবলস ম্যাচ জিততেই হত ভারতকে। বিপক্ষে পাভিচ (র‌্যাঙ্কিং ১৫) ও স্কুগোর (র‌্যাঙ্কিং ৩২) থাকা সত্ত্বেও আগ্রাসী মেজাজে ঝাঁপিয়ে পড়েছিলেন লি-বোপান্না জুটি। যাদের মিলিত বয়স ৮৬। দ্বিতীয় সেটে ম্যাচ টাইব্রেকারে গড়ালে ভারত দু’বার ম্যাচ পয়েন্ট নষ্ট করে। না হলে ম্যাচ তৃতীয় সেটে গড়াত না। শেষ পর্যন্ত তৃতীয় সেটে জিতে ৪৬ বছরের লিয়েন্ডার ডেভিস কাপে তাঁর ডাবলস ম্যাচ জেতার রেকর্ড আরও উজ্জ্বল করলেন। ডেভিস কাপে এটি লি-র ৪৫তম ডাবলস ম্যাচ জয়। লিয়েন্ডার আগেই জানিয়ে দিয়েছেন এ বছরই তিনি অবসর নেবেন। ফলে শেষ ডেভিস কাপ ম্যাচেও তিনি ডাবলস জিতেই বুঝিয়ে দিলেন দেশের হয়ে খেলতে নামলে এখনও তাঁর বাড়তি অ্যাড্রিনালিন ক্ষরণ হয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন