রজার-মাশার সঙ্গে শেষ ষোলোয় লি-সানিয়াও

প্যারিসের আচমকা ঠান্ডা আর ঝোড়ো বাতাস সামলে গতবারের চ্যাম্পিয়ন মারিয়া শারাপোভা ফরাসি ওপেনের তৃতীয় রাউন্ডে সহজেই হারালেন সামান্থা স্তোসুরকে ৬-৩, ৬-৪। যে অভিজ্ঞ অস্ট্রেলীয় প্রতিপক্ষকে ঠিক ৩৬৫ দিন আগে রোলাঁ গারোতেই চতুর্থ রাউন্ডে তিন সেটে হারাতে কালঘাম ছুটে গিয়েছিল রুশ টেনিস সুন্দরীর। মরসুমের দ্বিতীয় মেজরে প্রথম খেলোয়াড় হিসেবে মেয়েদের সিঙ্গলসে শেষ ষোলোয় পা দেন আনা ইভানোভিচ। এ দিন যাঁর খেলা দেখতে ভিআইপি গ্যালারিতে হাজির ছিলেন বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানির তারকা মিডিও, বাস্তিয়ান সোয়াইনস্টাইগার। জিতে প্রেমিকের দিকে চুম্বন ছুড়ে দেন আনা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩০ মে ২০১৫ ০৩:১৪
Share:

শেষ ষোলোয় উঠে প্লেয়ার্স বক্সে প্রেমিক সোয়াইনস্টাইগারের দিকে উড়ন্ত চুম্বন আনা ইভানোভিচের।

প্যারিসের আচমকা ঠান্ডা আর ঝোড়ো বাতাস সামলে গতবারের চ্যাম্পিয়ন মারিয়া শারাপোভা ফরাসি ওপেনের তৃতীয় রাউন্ডে সহজেই হারালেন সামান্থা স্তোসুরকে ৬-৩, ৬-৪। যে অভিজ্ঞ অস্ট্রেলীয় প্রতিপক্ষকে ঠিক ৩৬৫ দিন আগে রোলাঁ গারোতেই চতুর্থ রাউন্ডে তিন সেটে হারাতে কালঘাম ছুটে গিয়েছিল রুশ টেনিস সুন্দরীর।

Advertisement

আর ক্লে কোর্ট গ্র্যান্ড স্ল্যামে ছয় বছর আগের চ্যাম্পিয়ন রজার ফেডেরার এ দিন মাশার মতোই প্রি কোয়ার্টারে ওঠার পথে কেরিয়ারে প্রথম সাক্ষাতে বাহরিনের দামির দুমহুরকে ৬-৪, ৬-৩, ৬-২ হারিয়ে বলে দেন, ‘‘ঠিক এ রকমই বিশ্বের এক অষ্টাশি নম্বরের হাতে এখানে বারো বছর আগে প্রথম রাউন্ডেই হেরেছিলাম। সেই লুই হর্নার মতোই দামিরের সঙ্গেও জীবনে এই প্রথম কোর্টে মুখোমুখি হলাম। কোর্টে বেশ ভাল নড়াচড়া করেছে। দারুন স্পিড। অনেকেই স্কোরলাইন দেখে ভাবতে পারেন আমি সহজেই জিতেছি। কিন্তু স্কোরলাইন সব সময় সত্যি বলে না। আমি প্রায় নিখুঁত টেনিস খেলেছি বটে, কিন্তু একই সঙ্গে খুব সতর্ক হয়েও খেলেছি। কেননা আপনার অচেনা প্রতিপক্ষ যে কোনও সময় আপনাকে বিপদ ফেলে দিতে পারে।’’

মরসুমের দ্বিতীয় মেজরে প্রথম খেলোয়াড় হিসেবে মেয়েদের সিঙ্গলসে শেষ ষোলোয় পা দেন আনা ইভানোভিচ। এ দিন যাঁর খেলা দেখতে ভিআইপি গ্যালারিতে হাজির ছিলেন বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানির তারকা মিডিও, বাস্তিয়ান সোয়াইনস্টাইগার। জিতে প্রেমিকের দিকে চুম্বন ছুড়ে দেন আনা। এ দিকে, ছিটকে যান আগের রাউন্ডে তৃতীয় বাছাই হালেপকে হারিয়ে আলোড়ন ফেলা তেত্রিশের ক্রোট মির্জানা বারোনি। যিনি আজই কেরিয়ারে প্রথম গ্র্যান্ড স্ল্যাম তৃতীয় রাউন্ড খেললেন! ভারতীয়দের ডাবলস অভিযানও ভাল গেল এ দিন। মেয়েদের শীর্ষ বাছাই সানিয়া-হিঙ্গিসের মতোই পুরুষদের দশম বাছাই জুটি লিয়েন্ডার-নেস্টর আর নবম বাছাই বোপান্না-মার্জিয়া প্রি কোয়ার্টারে পৌঁছে গিয়েছেন দ্বিতীয় ম্যাচ জিতে।

Advertisement

ছবি: এএফপি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন