সিদ্ধান্ত নিতে দিন মাহিকে, আবেদন ধওয়নের

এই মুহূর্তে প্রাক্তন ভারত অধিনায়ক রয়েছেন ঝাড়খণ্ডে। সাড়ে ৩৪ লক্ষ টাকা দামের নতুন বাইকে তাঁর বীরসা মুণ্ডা স্টেডিয়াম থেকে বেরনোর ছবি ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল নেটওয়ার্কিং ওয়েবসাইটে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০১৯ ০৪:০৬
Share:

ধোনির অবসর নিয়ে মুখ খুললেন ধওয়ন। ফাইল চিত্র

মহেন্দ্র সিংহ ধোনি কবে অবসর নেবেন? বহুচর্চিত সেই প্রশ্নের জবাবে শিখর ধওয়ন শুনিয়ে দিচ্ছেন, সেই সিদ্ধান্ত নেওয়ার দায়িত্ব ‘ক্যাপ্টেন কুল’-এর উপরেই ছেড়ে দেওয়া ভাল।

Advertisement

এই মুহূর্তে প্রাক্তন ভারত অধিনায়ক রয়েছেন ঝাড়খণ্ডে। সাড়ে ৩৪ লক্ষ টাকা দামের নতুন বাইকে তাঁর বীরসা মুণ্ডা স্টেডিয়াম থেকে বেরনোর ছবি ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল নেটওয়ার্কিং ওয়েবসাইটে। আর তাঁর প্রাক্তন অধিনায়ক সম্পর্কে বলতে গিয়ে ভারতীয় দলের ওপেনার বলেছেন, ‘‘ধোনি অনেক দিন ধরে ভারতীয় দলের হয়ে খেলছে। ফলে ওর চেয়ে ভাল কেউ জানবে না, কখন অবসর নেওয়া উচিত।’’ সেখানেই না থেমে ধওয়ন আরও বলেছেন, ‘‘অবসর কবে নেবে, সেই সিদ্ধান্ত নেওয়া একান্ত ভাবেই ওর উপরে নির্ভর করছে। মনে রাখতে হবে, নিজের ক্রিকেটজীবনে ভারতীয় দল নিয়ে ও অনেক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে। আমি নিশ্চিত, ঠিক সময় যখন আসবে, ধোনি নিজেই অবসরের কথা সকলকে জানিয়ে দেবে।’’

অধিনায়ক ধোনির নেতৃত্বে তিনি শুরু করেছিলেন টেস্টে অভিযান। খুব কাছ থেকে নিজের প্রাক্তন অধিনায়ককে দেখার অভিজ্ঞতা থেকে ধওয়ন জানিয়ে দিয়েছেন, ধোনির মতো কোনও অধিনায়ক ক্রিকেটারদের চাঙ্গা রাখতে পারেনি। ভারতীয় ক্রিকেটের ‘গব্বর’ বলেছেন, ‘‘এটাই একজন বড় অধিনায়কের গুণ। ও প্রত্যেকটি ক্রিকেটারের ক্ষমতা সম্পর্কে ওয়াকিবহাল। ফলে তারা কতটা কী করতে পারে, সেটা বুঝেই তাদের উৎসাহ দিয়ে গিয়েছে। ধোনি জানে, একজন ক্রিকেটারকে কী ভাবে চ্যাম্পিয়নে পরিণত করা যায়।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন