Sports

ইংল্যান্ডকে ৪৭৭ রানে পৌঁছে দিল ডসন-রশিদের চওড়া ব্যাট

যেন প্রথম দিনের প্রতিলিপি। শুক্রবার সকালে ইংল্যান্ড ইনিংসের শুরুটা হয়েছিল বেশ খারাপ ভাবে। ইশান্ত-জাডেজার ধাক্কায় ২১ রানের মধ্যে দুই ওপেনারকে হারিয়ে ধুঁকতে থাকে কুকরা। সেখান থেকে দলকে টেনে তোলেন জো রুট এবং মইন আলি। চেন্নাইয়ে দ্বিতীয় দিনের শুরুটাও হল একই ভাবে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০১৬ ১৭:২৬
Share:

অভিষেকেই চমকে দিলেন ডসন। ছবি: পিটিআই।

যেন প্রথম দিনের প্রতিলিপি। শুক্রবার সকালে ইংল্যান্ড ইনিংসের শুরুটা হয়েছিল বেশ খারাপ ভাবে। ইশান্ত-জাডেজার ধাক্কায় ২১ রানের মধ্যে দুই ওপেনারকে হারিয়ে ধুঁকতে থাকে কুকরা। সেখান থেকে দলকে টেনে তোলেন জো রুট এবং মইন আলি। চেন্নাইয়ে দ্বিতীয় দিনের শুরুটাও হল একই ভাবে। এ দিনও চটপট তিন উইকেট হারিয়ে চাপে পড়ে যাওয়া ইংল্যান্ডকে টেনে তুলল লিয়াম ডসন এবং আদিল রশিদের ব্যাট। এবং ইংল্যান্ড প্রথম ইনিংস শেষ করল ৪৭৭ রানে। জবাবে ব্যাট করতে নেমে ভারত দিন শেষ করল বিনা উইকেটে ৬০ রানে।

Advertisement

গত কাল ১২০ রানে অপরাজিত ছিলেন মইন আলি। এ দিন শুরুটা ভাল করলেও বেশি ক্ষণ টেকেননি। ১৪৬ রান করে উমেশ যাদবের বলে আউট হন তিনি। তার আগেই অবশ্য বেন স্টোকস এবং জস বাটলার ফিরে গিয়েছেন প্যাভিলিয়নে। ৭ উইকেটে ৩২১ রানে যখন ফের শোনা যাচ্ছে কোহালিদের গর্জন, তখনই প্রতিরোধ গড়ে তুললেন লিয়াম ডসন আর আদিল রশিদ। আট নম্বরে নামা অভিষেককারী ব্রিটিশ ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ করেলন ডসন। ৬৬ রানে অপরাজিত থেকে গেলেন তিনি। ৬০ রান করলেন ন’নম্বরে নামা আদিল রশিদও। দু’জনে মিলে অষ্টম উইকেটে যোগ করলেন ১০৮ রান। এক করুণ নায়ার ছাড়া সব ভারতীয় বোলাররাই উইকেট পেলেন।

আরও পড়ুন: ক্যাচ ফেলে দিয়ে মইনকে সেঞ্চুরি উপহার ভারতের

Advertisement

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা বেশ ভালই করেছেন লোকেশ রাহুল এবং পার্থিব পটেল। দিনের শেষে রাহুল ৩০ এবং পার্থিব ২৮ রানে অপরাজিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন