হাজতবাস এড়াতে জরিমানা দেবেন মেসি

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মতো তাঁর চিরপ্রতিদ্বন্দ্বীও কর বিতর্কে জর্জরিত। বার্সেলোনার এক কোর্টে হাজিরাও দিতে হয়েছিল মেসিকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

বোলপুর শেষ আপডেট: ২৪ জুন ২০১৭ ০১:৫৩
Share:

বিতর্ক: মেসির বিরুদ্ধে কর ফাঁকি মামলায় নতুন মোড়। ফাইল চিত্র

হাজতবাসের নির্দেশ থেকে মুক্তি পেতে জরিমানা দিতে রাজি লিওনেল মেসি।

Advertisement

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মতো তাঁর চিরপ্রতিদ্বন্দ্বীও কর বিতর্কে জর্জরিত। বার্সেলোনার এক কোর্টে হাজিরাও দিতে হয়েছিল মেসিকে। কর ফাঁকি মামলায় মেসির একুশ মাসের হাজতবাসের শাস্তি হয়। কিন্তু স্পেনের নিয়ম অনুযায়ী চব্বিশ মাস শাস্তি না হলে অভিযুক্তকে জেলে যেতে হয় না।

তাতেও একুশ মাস জেলের শাস্তি এড়াতে চান মেসি। স্প্যানিশ মিডিয়ার দাবি স্পেনের সরকারি আইনজীবীকে ২৮৫,০০০ মার্কিন ডলার জরিমানা দিতে তৈরি মেসি। ভারতীয় মুদ্রায় যা প্রায় দু’কোটি। মরসুম শেষে এই মুহূর্তে ছুটি কাটাচ্ছেন মেসি। কয়েক দিন পরেই বান্ধবী আন্তোনেলা রোকুজ্জোকে বিয়ে করবেন মহাতারকা। কিন্তু এরই মাঝে মেসি তাঁর আইনজীবীর সঙ্গেও যোগাযোগ রাখছেন যাতে এই কর ফাঁকি মামলা থেকে মুক্তি পেতে পারেন। যদিও আর্জেন্তাইন রাজপুত্র হাজতবাসের নির্দেশ এড়াতে পারবেন কি না সেটা নির্ভর করছে কোর্টের সিদ্ধান্তের ওপর।

Advertisement

নতুন মরসুমের আগে আবার মেসির বার্সা ভবিষ্যৎ নিয়েও জল্পনা তুঙ্গে। মেসির সঙ্গে চুক্তি নিয়ে কথাবার্তা চালালেও এখনও কোনও সমাধানসূত্রে পৌঁছতে পারেনি বার্সা। আবার এক সাক্ষাৎকারে এল এম টেন জানিয়েছেন ভবিষ্যতে হয়তো চিনের লিগে খেলতে পারেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন