Lionel Messi

কনুইয়ে চিড়, এল ক্লাসিকোয় নামতে পারছেন না মেসি

১২ মিনিটে গোল করেছিলেন মেসি। তার কয়েক মিনিট পর বল দখলের লড়াইয়ে সেভিয়ার মিডফিল্ডার ফ্রাঙ্কো ভাজকুয়েজের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন তিনি।। পড়ে যান মাঠে। পড়ার সময় মেসির ডান কনুইয়ে লাগে চোট।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২১ অক্টোবর ২০১৮ ১৭:৩৭
Share:

যন্ত্রণাকাতর মেসি। সেভিয়ার বিরুদ্ধে লা লিগার ম্যাচে। ছবি টুইটারের সৌজন্যে।

ডান হাতের কনুইয়ে চোট পেলেন লিয়োনেল মেসি। যার জেরে তিন সপ্তাহ বাইরে থাকতে হবে তাঁকে। খেলতে পারবেন না পরের রবিবারের এল ক্লাসিকোয়। যা বার্সেলোনার কাছে বড় ধাক্কা হয়ে উঠছে।

Advertisement

শনিবার লা লিগায় ঘরের মাঠ ন্যু ক্যাম্পে সেভিয়াকে ৪-২ হারিয়েছে বার্সেলোনা। ম্যাচের ১২ মিনিটে গোল করেছিলেন মেসি। কিন্তু, তার কয়েক মিনিট পর বল দখলের লড়াইয়ে সেভিয়ার মিডফিল্ডার ফ্রাঙ্কো ভাজকুয়েজের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন তিনি। এবং পড়ে যান মাঠে। পড়ার সময় মেসির ডান কনুইয়ে লাগে চোট।

সঙ্গে সঙ্গে তাঁর হাতে ব্যান্ডেজ করে দেন ডাক্তাররা। যন্ত্রণাকাতার মেসি ওই অবস্থাতেই খেলা চালিয়ে যান। কিন্তু, বেশিক্ষণ পারেননি। ২৬ মিনিটে তিনি বাধ্য হন মাঠ ছেড়ে বেরিয়ে যেতে। তাঁকে নিয়ে যাওয়া হয় স্থানীয় ক্লিনিকে। সেখানে টেস্ট করা হয়। পরে বার্সার তরফ থেকে এক বিবৃতিতে জানানো হয়, 'ডান হাতের হাড়ে চোট লেগেছে। চিড় ধরা পড়েছে। তিন সপ্তাহের মতো খেলতে পারবে না মেসি।'

Advertisement

আরও পড়ুন: অভিষেকের দিন ঋষভের হাতে ওডিআই ক্যাপ কে তুলে দিলেন জানেন?

আরও পড়ুন: এত কম টাকায় কেন খেলব? সানরাইজার্স ছাড়তে চান ক্ষুব্ধ শিখর ধওয়ন​

ডান হাতের কনুইয়ে লাগল চোট। প্রায় তিন সপ্তাহ বাইরে থাকতে হবে তাঁকে। ছবি: রয়টার্স।

বার্সার কোচ এরনেস্টো ভালভার্দের কাছে মেসির চোট বড় ধাক্কা হয়ে উঠছে। তিনি বলেছেন, "এটা অবশ্যই আমাদের উপর আঘাত। ও আমাদের কাছে কতটা, তা জানি। বিপক্ষ ওকে কতটা ভয় পায়, সেটাও জানা। মেসির অভাব অনুভূত হবেই। তবে আমাদেরও ফুটবলার রয়েছে, যাঁরা উজাড় করে দেবে। আর আমরা অতীতেও মেসিকে ছাড়া খেলেছি। আমাদের তাই সে ভাবে নিজেদের তৈরি করতে হবে।" ডিফেন্ডার জেরার্ড পিকে বলেছেন, "মেসি যখন মাঠে থাকে, তখন আমাদের আত্মবিশ্বাস বাড়ে। কারণ, ওই বিশ্বের সেরা। তবে ওর অনুপস্থিতি যেন আমাদের খেলাকে প্রভাবিত না করে, সেদিকে লক্ষ্য রাখতে হবে।"

(চ্যাম্পিয়ন্স লিগ, এল ক্লাসিকো, লা লিগা, ইপিএল, বুন্দেশলিগা, সিরি এ থেকে ফিফা বিশ্বকাপ - ফুটবল জগতের সব খবর আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন