রক্তাক্ত হয়েও মাঠ ছাড়লেন না মেসি

সতীর্থ লুইস সুয়ারেসকে লক্ষ্য করে তাঁরই বাড়ানো বল বিপন্মুক্ত করতে গিয়ে ভয়ঙ্কর বিপদ ডেকে আনলেন ডিফেন্ডার লিউক শ। তাঁর আত্মঘাতী গোলেই চলতি চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে জয়ের হাসি বার্সেলোনার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১২ এপ্রিল ২০১৯ ০৪:৩০
Share:

আহত: চোট পাওয়ার পরে মেসির শুশ্রূষা চলছে মাঠে। এএফপি

বুধবারের ওল্ড ট্র্যাফোর্ডের রাত তাঁর কাছে ছিল ম্লান। কিন্তু তার পরেও কি শেষরক্ষা হল ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের? ক্রিস স্মলিংয়ের কড়া নজরেই থাকলেন লিয়োনেল মেসি। তাঁরই সঙ্গে সংঘাতে মুখে এবং নাকে চোটও পেলেন। কিন্তু তাতেও শেষরক্ষা হল না ম্যান ইউ-র।

Advertisement

সতীর্থ লুইস সুয়ারেসকে লক্ষ্য করে তাঁরই বাড়ানো বল বিপন্মুক্ত করতে গিয়ে ভয়ঙ্কর বিপদ ডেকে আনলেন ডিফেন্ডার লিউক শ। তাঁর আত্মঘাতী গোলেই চলতি চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে জয়ের হাসি বার্সেলোনার। ম্যাচ শেষে ম্যান ইউ ম্যানেজার ওয়ে গুন্নার সোলসার মেনেই নিলেন, ‘‘ক্যাম্প ন্যুতে ফিরতি লড়াইটা আমাদের কাছে সত্যিই বড় চ্যালেঞ্জ হতে চলেছে।’’ আরও বলেছেন, ‘‘প্যারিস সাঁ জারমাঁকে হারানো আর বার্সেলোনাকে হারানোর ঘটনা তো এক হতে পারে না। চ্যাম্পিয়ন্স লিগের অন্যতম সেরা দলের বিরুদ্ধে আবার আমাদের লড়াই করতে হবে। তবে আমার বিশ্বাস, দল ওখানে ভাল ফুটবল খেলবে। এবং গোলও পাবে।’’

ম্যানেজারের বক্তব্যের প্রতিধ্বনি শোনা গিয়েছে দলের অন্যতম তারকা পল পোগবার মুখে। তিনিও বলেছেন, ‘‘ম্যাচটা নিঃসন্দেহে ভাল হয়েছে। ফল আমাদের পক্ষে যায়নি। তবে আমি মনে করি, ক্যাম্প ন্যুতে বার্সেলোনাকে আঘাত করার ক্ষমতা আছে আমাদের লড়াই এখনও শেষ হয়ে যায়নি।’’ বরং লিউক শ-র পাশে দাঁড়িয়ে সোলসার বলেছেন, ‘‘ফুটবলে তো এমন হতেই পারে। কিন্তু ইভান রাকিতিচ এবং সের্খিও বুস্কেৎসের মতো অভিজ্ঞদের বিরুদ্ধে ও যে লড়াই করেছে, সেটা দেখে আমি মুগ্ধ।’’ যদিও মেসিকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে ফেলেছেন শ। ফিরতি লেগে তিনি থাকবেন মাঠের বাইরে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন