বার্সাতেই অবসর নিতে চান মেসি

আগামী বছর বার্সেলোনার সঙ্গে মেসি-র চুক্তি শেষ হয়ে যাচ্ছে। নতুন চুক্তিতে তিনি সই করতে রাজি না হওয়ায় জল্পনা শুরু হয়ে গিয়েছিল তাঁর ক্লাব ছাড়া নিয়ে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৯ জুন ২০১৭ ০৪:০৪
Share:

লক্ষ্য: ব্রাজিলের বিরুদ্ধে ম্যাচের আগে অনুশীলনে মেসি। ছবি: এএফপি

যাবতীয় জল্পনার অবসান। বার্সেলোনা থেকেই অবসর নিতে চান লিওনেল মেসি। ব্রাজিলের বিরুদ্ধে মেলবোর্ন মহারণের চব্বিশ ঘণ্টা আগে ঘোষণা করে দিলেন আর্জেন্তিনা অধিনায়ক।

Advertisement

আগামী বছর বার্সেলোনার সঙ্গে মেসি-র চুক্তি শেষ হয়ে যাচ্ছে। নতুন চুক্তিতে তিনি সই করতে রাজি না হওয়ায় জল্পনা শুরু হয়ে গিয়েছিল তাঁর ক্লাব ছাড়া নিয়ে। দু’দিন আগেই মেসি-র বাবা ক্লাব কর্তৃপক্ষের সঙ্গে চুক্তি নিয়ে আলোচনা করতে বার্সেলোনা গিয়েছিলেন। আর বৃহস্পতিবার মেসি বলেছেন, ‘‘বার্সেলোনা থেকে অবসর নেওয়াই স্বপ্ন ছিল আমার।’’

২০২১ পর্যন্ত যে চুক্তি হচ্ছে তাতে কর বাদ দিয়ে সপ্তাহে পাঁচ লক্ষ পাউন্ড (ভারতীয় মুদ্রায় চার কোটি পঞ্চাশ লক্ষ) পাবেন মেসি। নতুন চুক্তিতে তাঁর বেতন ৩৭ শতাংশ বাড়িয়েছে বার্সা। এখানেই শেষ নয়। চুক্তি শেষ হওয়ার আগে অন্য কোনও ক্লাব যদি মেসি-কে সই করাতে চায়, তা হলে ৩৫০ মিলিয়ন পাউন্ড (ভারতীয় মুদ্রায় প্রায় ২৯১ কোটি) দিতে হবে। নতুন চুক্তির ফলে তিনি পিছনে ফেলে দিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো-কে। সেই সঙ্গে উচ্ছ্বসিত প্রশংসাও করলেন সি আর সেভেনের।

Advertisement

আরও পড়ুন: কোস্তাকে বার্তা কন্তের, তোমাকে প্রয়োজন নেই

মেসি বলেছেন, ‘‘রোনাল্ডো অনবদ্য। কেন ও বিশ্বের সেরা ফুটবলার বছরের পর বছর ধরে সেটা ও প্রমাণ করছে।’’ সপ্তাহখানেক আগে রোনাল্ডো জানিয়েছিলেন, মেসি-র সঙ্গে তার বন্ধুত্ব না থাকলেও শত্রুতা নেই। ব্রাজিল ম্যাচের আগে একই সুর শোনা গেল আর্জেন্তিনা অধিনায়কের গলায়। মেসি বলেছেন, ‘‘আমাদের মধ্যে কোনও শত্রুতা নেই। পুরোটাই সংবাদমাধ্যমের বানানো।’’ তবে দ্বৈরথের আগে দুই শিবিরের আবহে আশ্চর্য বৈপরীত্য। প্রধান অস্ত্র নেমার-কে দলের সঙ্গে আনেননি কোচ তিতে। আর্জেন্তিনা কিন্তু পূর্ণশক্তির দল নিয়েই নামবে। তার কারণ হচ্ছে— এক) সাত মাস আগে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে ব্রাজিলের কাছে ০-৩ গোলে হারার যন্ত্রণা। দুই) আর্জেন্তিনার কোচ হিসেবে এই ম্যাচে অভিষেক হচ্ছে জর্জে সাম্পাওলির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন