শেষ আটে গোল খরা কাটাতে চান মেসি

২০১৩ সাল থেকে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে গোল নেই তাঁর।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০১৯ ০৫:৩৩
Share:

লক্ষ্য: ম্যান ইউ-এর সঙ্গে আজ দ্বিতীয় পর্ব মেসিদের। রয়টার্স

ইংল্যান্ডের দলগুলোর বিরুদ্ধে ৩১ ম্যাচে তিনি গোল করেছেন ২২টি, করিয়েছেন ৬টি।

Advertisement

সেই লিয়োনেল মেসি শেষ বার চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল খেলেছেন চার বছর আগে। গত সাত বছরে মাত্র এক বার চ্যাম্পিয়ন্স লিগ নিয়ে ক্যাম্প ন্যু-তে ফিরেছেন। শুধু তাই নয়। ২০১৩ সাল থেকে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে গোল নেই তাঁর। আজ, মঙ্গলবার রাতে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে দ্বিতীয় পর্বের ম্যাচে যে গোল করতে মরিয়া মেসি, তা সাংবাদিক বৈঠকেই ফাঁস করলেন আর্নেস্তো ভালভার্দে। তিনি বলেছেন, ‘‘২০১৩ সাল থেকে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে গোল করতে না পেরে ফুঁসছে মেসি।’’

কোয়ার্টার ফাইনালের প্রথম পর্বে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ঘরের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে গিয়ে ১-০ জিতে ফিরেছে বার্সেলোনা। এর আগে চ্যাম্পিয়ন্স লিগে নক-আউট পর্যায়ে এই ফলে এগিয়ে থেকে নয় বারের মধ্যে আট বারই পরের রাউন্ডে গিয়েছে তারা। ক্যাম্প ন্যু-তে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধেও চার বারের সাক্ষাতে কখনও হারেনি বার্সা (দু’টি জয়, দু’টি ড্র)। ভালভার্দে বলেছেন, ‘‘ম্যান ইউয়ের শক্তি-দুর্বলতা জানি। তবে ওরা অ্যাওয়ে ম্যাচে জুভেন্তাস ও পিএসজির মতো দলকে হারিয়েছে।’’

Advertisement

মরিয়া পল পোগবা, রোমেলু লুকাকু-রাও। এ বারের চ্যাম্পিয়ন্স লিগে প্যারিস সাঁ জারমাঁ ও জুভেন্তাসের বিরুদ্ধে ঘরের মাঠে হেরেছিল ম্যান ইউ। দ্বিতীয় পর্বে নাটকীয় ভাবে ঘুরে দাঁড়ায় তারা। মঙ্গলবার ক্যাম্প ন্যু-তেও তার পুনরাবৃত্তি চান পোগবা-রা।

আত্মবিশ্বাসী জুভেন্তাস: উজ্জীবিত ক্রিশ্চিয়ানো রোনাল্ডোও। কোয়ার্টার ফাইনালের প্রথম পর্বে উড়ন্ত হেডে গোল করে জুভেন্তাসকে এগিয়ে দিয়েছিলেন তিনি। যদিও শেষ পর্যন্ত ম্যাচ ১-১ ড্র হয়েছিল। মঙ্গলবার রাতে তুরিনে ঘরের মাঠে শুধু গোল নয়, দলকেও জেতাতে মরিয়া রোনাল্ডো।

মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে: বার্সেলোনা বনাম ম্যাঞ্চেস্টার ইউনাইটেড (সোনি টেন টু চ্যানেলে), জুভেন্তাস বনাম আয়াখ‌্স (সোনি সিক্স চ্যানেলে)। সব ম্যাচ রাত ১২.৩০ থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন