Lionel Messi

তিন মাসের নির্বাসন শেষ, জাতীয় দলে ফিরলেন মেসি

পাঁচ বারের ব্যালন ডি’ওর জয়ী মেসির এ বারের মরসুম মোটেই ভাল ভাবে শুরু হয়নি। অগস্টে পায়ে চোট পেয়েছিলেন তিনি। সেপ্টেম্বরে চোট পান উরুতে।

Advertisement

সংবাদ সংস্থা

বুয়েনাস আইরেস শেষ আপডেট: ০১ নভেম্বর ২০১৯ ১৬:২০
Share:

ফের নীল-সাদা জার্সিতে দেখা যাবে মেসিকে। ছবি: পিটিআই।

তিন মাস নির্বাসনের পর আর্জেন্টিনার জাতীয় দলে ফিরলেন লিওনেল মেসি। ব্রাজিল ও উরুগুয়ের বিরুদ্ধে নভেম্বরে কয়েকটি প্রীতি ম্যাচ খেলবে নীল-সাদা জার্সিধারীরা। সেই ম্যাচের দলই টুইট করে জানিয়েছে আর্জেন্টিনার ফুটবল সংস্থা।

Advertisement

গত ৭ জুলাই কোপা আমেরিকায় তৃতীয় স্থান নির্ধারণকারী ম্যাচে চিলির বিরুদ্ধে লাল কার্ড দেখেছিলেন মেসি। ওই ম্যাচের পর তিনি দক্ষিণ আমেরিকা ফুটবলের নিয়ামক সংস্থার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করেছিলেন। সেই মন্তব্যের পরিপ্রেক্ষিতেই তিন মাসের জন্য নির্বাসিত করা হয়েছিল মেসিকে। সেই নির্বাসনের মেয়াদ শেষ হচ্ছে ৩ নভেম্বর। আর আর্জেন্টিনার প্রথম প্রীতি ম্যাচ ব্রাজিলের বিরুদ্ধে ১৫ নভেম্বর। সৌদি আরবে হবে সেই ম্যাচ। তার পর ইজরায়েলে উরুগুয়ের বিরুদ্ধে ১৮ নভেম্বর খেলবে আর্জেন্টিনা।

পাঁচ বারের ব্যালন ডি’ওর জয়ী মেসির এ বারের মরসুম মোটেই ভাল ভাবে শুরু হয়নি। অগস্টে পায়ে চোট পেয়েছিলেন তিনি। সেপ্টেম্বরে চোট পান উরুতে। চোট সারিয়ে ফিরেই ছন্দে দেখিয়েছে তাঁকে। মঙ্গলবার রিয়াল ভালাদোলিদের বিরুদ্ধে বার্সেলোনার পাঁচ গোলের মধ্যে দুটো ছিল মেসির। তাঁর অনুপস্থিতিতে আর্জেন্টিনা এই সময়ের মধ্যে চারটি প্রীতি ম্যাচ খেলেছে। তার মধ্যে ড্র করেছে চিলি (০-০) ও জার্মানির (২-২) বিরুদ্ধে। আর হারিয়েছে মেক্সিকো (৪-০) ও ইকুয়েডরকে (৬-১)।

Advertisement

আরও পড়ুন: জোর টক্কর হলেও টি২০-তে বিরাটদের বিরুদ্ধে এখনও পর্যন্ত জয় পায়নি বাংলাদেশ​

আরও পড়ুন: কেন অনুশীলনের সময় মাস্ক পরেছিলেন? ফাঁস করলেন লিটন​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন