বিজয়রথ চলছে লিভারপুলের

লিভারপুলের জয়ের নায়ক সেই সাদিয়ো মানে। লেস্টার সিটির রক্ষণাত্মক ফুটবলের ইঙ্গিত শুক্রবারই দিয়ে গিয়েছিলেন ম্যানেজার ব্রেন্ডান রজার্স।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০১৯ ০২:৫৫
Share:

নায়ক: শনিবার লেস্টার সিটির বিরুদ্ধে গোল করার মুহূর্তে মানে। এএফপি

সংযুক্ত সময়ের একটি ভুল লেস্টার সিটির লড়াইকে ম্লান করে দিল। ৯৪ মিনিট পর্যন্ত যে ম্যাচের ফল ছিল ১-১। ৯৫ মিনিটে তা লিভারপুলের পক্ষে ২-১ স্কোরে পরিণত হয়।

Advertisement

লিভারপুলের জয়ের নায়ক সেই সাদিয়ো মানে। লেস্টার সিটির রক্ষণাত্মক ফুটবলের ইঙ্গিত শুক্রবারই দিয়ে গিয়েছিলেন ম্যানেজার ব্রেন্ডান রজার্স। সে ভাবেই ম্যাচের শুরু থেকে খেলে লেস্টার। জনি ইভান্স, ক্যাগলার সোয়ুঙ্কুর রক্ষণকে পরাস্ত করে ৪০ মিনিটে লিভারপুলকে এগিয়ে দেন সাদিয়ো মানে। ৮০ মিনিটে যা শোধ করে লিভারপুলকে কঠিন পরীক্ষার মধ্যে ফেলে দেন লেস্টারের জেমস ম্যাডিসন। কিন্তু ৯৪ মিনিটে মানের পা ধরে বক্সের মধ্যে ফেলে দেন পরিবর্ত ডিফেন্ডার মার্ক অ্যালব্রাইটন। সেখানেই সব পরিশ্রম শেষ হয়ে যায় লেস্টার ডিফেন্ডারদের। রেফারি পেনাল্টি দেন। তাঁর সিদ্ধান্ত পরীক্ষা করে নিতে ভার প্রযুক্তিও ব্যবহার করেন। কিন্তু ভিডিয়ো প্রযুক্তির সাহায্যেও রেফারির বিরুদ্ধে সিদ্ধান্ত দেওয়া হয়নি। পেনাল্টি থেকে গোল করে লিভারপুলকে ২-১ জেতান জেমস মিলনার। ম্যাচ শেষে লিভারপুল অধিনায়ক বলেন, ‘‘খুবই কষ্ট করে এই জয় পেয়েছি। আন্দাজ করতে পেরেছিলাম, লেস্টার এ রকমই রক্ষণাত্মক খেলবে।’’

য়ুর্গেন ক্লপের দল এ দিন জেতায় ম্যান সিটির সঙ্গে আট পয়েন্টের ব্যবধান গড়ে নিল। আট ম্যাচ খেলে লিভারপুলের পয়েন্ট ২৪। সাত ম্যাচে ১৬ পয়েন্ট সিটির। রবিবার উলভসের বিরুদ্ধে কঠিন পরীক্ষা পেপ গুয়ার্দিওলার দলের।

Advertisement

অন্য দিকে ব্রাইটনের বিরুদ্ধে ০-৩ হারল টটেনহ্যাম হটস্পার। জোড়া গোল অ্যারন কোনোললির। টটেনহ্যামের হয়ে অধিনায়ক হ্যারি কেন খেললেও তিনি গোল পাননি। একাধিক সুযোগ নষ্ট করে পয়েন্ট নষ্ট করে মাউরিসিয়ো পচেত্তিনোর দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন