Manchester United

মাঠে ঢুকে ম্যান ইউ সমর্থকদের বিক্ষোভে পণ্ড লিভারপুল ম্যাচ

ম্যাঞ্চেস্টারে বিক্ষোভের দিনে স্বস্তি আর্সেনাল শিবিরে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ মে ২০২১ ০৭:১৩
Share:

অশান্তি: ম্যান ইউ সমর্থকদের বিক্ষোভ সামলাচ্ছে পুলিশ। রয়টার্স।

নিউক্যাসল ০ • আর্সেনাল ২

Advertisement

অগ্নিগর্ভ ওল্ড ট্র্যাফোর্ড। সমর্থকদের বিক্ষোভের জেরে ভেস্তে গেল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড বনাম লিভারপুল ডার্বি!

রবিবার ম্যাঞ্চেস্টারের স্থানীয় সময় বিকেল সাড়ে চারটেয় শুরু হওয়ার কথা ছিল ম্যাচ। ব্রিটিশ সংবাদমাধ্যমের তথ্য অনুযায়ী, দুপুর একটা নাগাদ ক্লাবের মালিক গ্লেজ়ার পরিবারের অপসারণের দাবিতে ব্যানার ও আতসবাজি নিয়ে মাঠে ঢুকে পড়েন ম্যান ইউয়ের শ’দুয়েক ক্ষুব্ধ সমর্থক। কেউ কেউ ফুটবল খেলাও শুরু করে দেন! সমর্থকদের পুলিশ মাঠ থেকে বার করে দেওয়ার পরে তাঁরা টিম হোটেলের সামনে গিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন। এই পরিস্থিতিতে স্থগিত করে দেওয়া হয় ম্যাচ।

Advertisement

বিদ্রোহী লিগে যোগ দেওয়া নিয়ে গ্লেজ়ার পরিবারের বিরুদ্ধে ম্যান ইউ সমর্থকদের ক্ষোভ নতুন নয়। তাঁদের প্রবল চাপেই বিদ্রোহী লিগ থেকে ম্যান ইউ নাম প্রত্যাহার করতে বাধ্য হয়। তা সত্ত্বেও সপ্তাহখানেক আগে দলের অনুশীলন চলাকালীন ক্যারিংটন গ্রাউন্ডে ঢুকে গ্লেজ়ার পরিবারের বিরুদ্ধে বিক্ষোভ দেখিয়েছিলেন জনা কুড়ি সমর্থক। এ বার ম্যাচই ভেস্তে দিলেন তাঁরা। পুিলশের সঙ্গে ধস্তাধস্তিও হয় সমর্থকদের।

এই ঘটনার পরে ম্যান ইউয়ের তরফে বিবৃতি দেওয়া হয়, “পুলিশ, প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ, ক্লাব এবং ওল্ড ট্র্যাফোর্ড কাউন্সিল আলোচনা করে নিরাপত্তার কারণে লিভারপুলের বিরুদ্ধে ম্যাচ স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নতুন সূচি চূড়ান্ত করা নিয়ে বৈঠক চলছে। ম্যাঞ্চেস্টার ইউনাইটেড কখনওই সমর্থকদের স্বাধীন ও শান্তিপূর্ণ বিক্ষোভের বিরুদ্ধে নয়। পুলিশকে আমরা ধন্যবাদ জানাচ্ছি পাশে থাকার জন্য। তদন্তের ক্ষেত্রে ওদের আমরাও সাহায্য করব।” ম্যান ইউ-লিভারপুল ডার্বি ভেস্তে যাওয়ায় সব চেয়ে হতাশ ম্যাঞ্চেস্টার সিটি-র সমর্থকেরা। কারণ, ওয়ে গুন্নার সোলসারের দল হারলে রবিবারই চ্যাম্পিয়ন হয়ে যেত ম্যান সিটি।

ম্যাঞ্চেস্টারে বিক্ষোভের দিনে স্বস্তি আর্সেনাল শিবিরে। ভিয়ারিয়ালের বিরুদ্ধে ইউরোপা লিগ সেমিফাইনালের দ্বিতীয় পর্বের ম্যাচের আগে জয়ের সরণিতে প্রত্যাবর্তন ঘটল মিকেল আর্তেতার দলের। রবিবার ইংলিশ প্রিমিয়ার লিগে নিউক্যাসল ইউনাইটেডকে ২-০ হারাল আর্সেনাল। ম্যাচের পাঁচ মিনিটে মধ্যেই আর্সেনালকে ১-০ এগিয়ে দেন মহম্মদ এলনেনি। ৬৬ মিনিটে ২-০ করেন পিয়ের এমরিক আবুমেয়ং। সংযুক্ত সময়ে লাল কার্ড দেখেন নিউক্যাসলের ফাবিয়ান শার। এই জয়ের ফলে ৩৪ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে ইপিএল টেবলে নবম স্থানে রয়েছে আর্সেনাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন