মেসির চাপ কমিয়ে দিতে চান সুয়ারেস

লা লিগায় কিন্তু বার্সেলোনার খেলা এখনও প্রত্যাশিত জায়গায় পৌঁছয়নি। টানা তিনটি ম্যাচে জিততে পারেননি মেসিরা। তার উপর লিগ টেবলে একেবারে নীচের দিকে থাকা  জিরোনার বিরুদ্ধেও হার মানতে হয়েছে। 

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০১৮ ০৪:০১
Share:

লুইস সুয়ারেস। ফাইল চিত্র

ওয়েম্বলিতে ঝড় তুলে টটেনহ্যামকে হারিয়ে এসে রবিবার আবার লা লিগায় খেলতে নামছে বার্সেলোনা। চ্যাম্পিয়ন্স লিগে ইংল্যান্ডের ক্লাবের বিরুদ্ধে স্বপ্নের ফুটবল খেলেছিলেন লিয়োনেল মেসি। বার্সেলোনা যে ম্যাচ জেতে ৪-২ গোলে এবং আর্জেন্টাইন মহাতারকা জোড়া গোল করেন। ফুটবল বিশ্লেষকরা বলছেন, কপাল খারাপ বলেই আরও তিনটি গোল মেসি পাননি। যার দু’টি পোস্টে লেগে প্রতিহত হয়ে ফিরে আসে।

Advertisement

লা লিগায় কিন্তু বার্সেলোনার খেলা এখনও প্রত্যাশিত জায়গায় পৌঁছয়নি। টানা তিনটি ম্যাচে জিততে পারেননি মেসিরা। তার উপর লিগ টেবলে একেবারে নীচের দিকে থাকা জিরোনার বিরুদ্ধেও হার মানতে হয়েছে।

যা দেখে মেসি নিজেও বিরক্ত। অধিনায়ক হিসেবে অ্যাথলেটিক বিলবাও ম্যাচের পরে তিনি সরাসরিই বলে দেন, ‘‘আমাদের ডিফেন্সের খেলায় আরও উন্নতি করতে হবে। গত বার আমাদের বিরুদ্ধে অন্যরা গোলই পাচ্ছিল না। কিন্তু এ বার যে কোনও দল গোল করে দিয়ে চলে যাচ্ছে।’’ সঙ্গে অবশ্য যোগ করেছিলেন, ‘‘এখন সবে লিগ শুরু হয়েছে। আশা করি, যত দিন যাবে আমাদের ডিফেন্সের খেলায় ততই উন্নতি হবে।’’ এ দিকে, রক্ষণের সমালোচনা করায় মেসির সঙ্গে দলের হয়ে একশো ম্যাচ খেলে ফেলা ডিফেন্ডার জেরার পিকের সম্পর্ক এখন খুব খারাপ বলে দাবি করেছে স্পেনের এক সংবাদমাধ্যম। যদিও বার্সেলোনা ক্লাবের পক্ষ থেকে এই খবরের সত্যতা স্বীকার করা হয়নি।

Advertisement

এ দিকে বার্সা সূত্রে আরও খবর, কোচ নাকি দলের ছকও পাল্টে ফেলবেন। ৪-৩-৩ ছকে আর খেলবে না বার্সা। খেলবে ৪-৪-২ ছকে। এমনিতে যা অবস্থা তাতে ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে মেসি প্রথম থেকেই খেলবেন বলে খবর। হাঁটুতে চোট থাকলেও লুইস সুয়ারেসই সম্ভবত মেসির সঙ্গে শুরু করবেন। বার্সার এই উরুগুয়ান স্ট্রাইকার বলেছেন, ‘‘আমাদের আরও বেশি করে দল হিসেবে খেলতে হবে। লিয়োকে সব সময় এতটা চাপের মধ্যে রাখাটা ঠিক নয়।’’

যুব ব্যাডমিন্টন: বিশ্ব যুব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের জন্য ২৪ জনের দল ঘোষণা করল ভারতীয় ব্যাডমিন্টন সংস্থা। ৫ থেকে ১৮ নভেম্বর কানাডার হবে প্রতিযোগিতা। ছেলেদের দলকে নেতৃত্ব দেবে বিশ্ব র‌্যাঙ্কিংয়ে তৃতীয় স্থানে থাকা লক্ষ্য সেন। মেয়েদের অধিনায়ক জে ভি রেড্ডি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন