Lyon

লিয়ঁর কাছে অঘটনের হার রোনাল্ডোদের

বিশ্লেষকেরা বললেন, মাউরিসিয়ো সাররির ভুল ট্যাকটিক্সের খেসারত দিল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ক্লাব।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২০ ০৪:২৮
Share:

হতাশ: লিয়ঁর রক্ষণ ভাঙতে পারলেন না রোনাল্ডো। গেটি ইমেজেস

মরসুমে জুভেন্টাস তাদের সব চেয়ে খারাপ ফুটবলটা খেলে লিয়ঁর কাছেও ০-১ হেরে গেল। বিশ্লেষকেরা বললেন, মাউরিসিয়ো সাররির ভুল ট্যাকটিক্সের খেসারত দিল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ক্লাব। এবং সোশ্যাল নেটওয়ার্কে ম্যানেজার বরখাস্তের দাবিতে সরব হলেন জুভেন্টাস-ভক্তেরা।

Advertisement

ম্যাচে লিয়োনার্দো বোনুচিরা মোট ৪২ বার বল নিয়ন্ত্রণে রাখতে ব্যর্থ। যার সুযোগ নিয়ে মাঝখান দিয়ে ঝড় তুলল লিয়ঁ। আশ্চর্যের, ফ্রান্সের ক্লাব গোল পেল একটাই। করলেন লুকাস তৌসার্ত। ৩১ মিনিটে।

চেলসি ছেড়ে জুভেন্টাসে আসা সাররি হারের দায় চাপালেন ফুটবলারদের ঘাড়ে, ‘‘ওরা কথা শুনছে না। যা বলছি তা করার চেষ্টাই নেই। প্র্যাকটিসে বারবার শেখানোর পরেও নয়।’’ ম্যানেজার চান দল খেলুক ৪-৩-৩ বিন্যাসে। বাস্তবে যে যার মতো খেলছেন। চ্যাম্পিয়ন্স লিগ জিততে রিয়াল মাদ্রিদ থেকে রোনাল্ডোকে নিয়েছিল জুভেন্টাস। গত বার তাদের চেষ্টা মুখ থুবড়ে পড়ে শেষ ষোলোয়। ফাবিয়ো কাপেলোর মত ইটালীয় কোচ এ বারও আশা দেখছেন না। এবং বোনুচি মনে করছেন, কোথাও বড় ভুল হচ্ছে।

Advertisement

সাররি মনে করছেন ভুলের মূলে ফুটবলারদের মানসিকতা, ‘‘যা চাইছি প্রয়োগ করতে পারছি না। ট্রেনিংয়ে বল ঘণ্টায় ২০০ কিমি গতিতে ছুটছে। ম্যাচে ছেলেরা মন্থরতম ফুটবল খেলছে। আজ প্রথমার্ধে পাসিং খুব খারাপ বললেও কম বলা হয়। দ্বিতীয়ার্ধে উন্নতি হলেও তা দিয়ে চ্যাম্পিয়ন্স লিগে জেতা যায় না।’’

সেরি আ-য় মাত্র ১ পয়েন্ট পিছিয়ে থাকা লাজিয়ো তাড়া করছে জুভেন্টাসকে। শেষ আট ম্যাচে চারটি জিততে পারেনি। অবশ্য রোনাল্ডো গোল পাচ্ছেন। পেলেন না লিয়ঁ ম্যাচে। কেন পেলেন না তার ব্যাখ্যা দিলেন কাপেলো, ‘‘অন্যরা কি রোনাল্ডোর জন্য সুযোগ তৈরি করে দিতে পারছে?’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন