Cricket

ব্যাটসম্যানের ফুটওয়ার্ক নজর কর! ধোনির পরামর্শ বদলে দিয়েছিল সিরাজকে

এখনও পর্যন্ত তিনটি টি-টোয়েন্টি খেলেছেন পেসার মহম্মদ সিরাজ। নিয়েছিলেন মোট তিন উইকেট। ভুবনেশ্বর কুমার ও যশপ্রীত বুমরার অনুপস্থিতিতে বৃহস্পতিবার তাঁর টেস্ট অভিষেক হতেই পারে বলে মনে করা হচ্ছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০১ অক্টোবর ২০১৮ ১৫:২৩
Share:

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে কি টেস্ট অভিষেক হবে সিরাজের?

জীবনের প্রথম আন্তর্জাতিক ম্যাচেই পেয়েছিলেন মহেন্দ্র সিংহ ধোনির পরামর্শ। আর সেই টিপস কাজে লাগিয়ে ধারাবাহিক থেকেছেন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজের দলে আসা হায়দরাবাদের পেসার মহম্মদ সিরাজ

Advertisement

এখনও পর্যন্ত তিনটি টি-টোয়েন্টি খেলেছেন তিনি। নিয়েছেন মোট তিন উইকেট। ডানহাতি সিরাজ এসেছেন টেস্টের স্কোয়াডে। ভুবনেশ্বর কুমার ও যশপ্রীত বুমরার অনুপস্থিতিতে বৃহস্পতিবার তাঁর টেস্ট অভিষেক হতেই পারে বলে মনে করা হচ্ছে।

টেস্ট স্কোয়াডে আসার পর সিরাজের মনে পড়ছে ধোনির কথা। গত বছরের নভেম্বরে রাজকোটে নিউজিল্যান্ডের বিরুদ্ধ টি-টোয়েন্টি অভিষেকে ডানহাতি পেসার যখন মার খাচ্ছিলেন, তখন এমএসডি এগিয়ে এসে তাঁকে বলেছিলেন, “ব্যাটসম্যানের ফুটওয়ার্ক মন দিয়ে নজর করে সেই মতো লাইন-লেংথ বদলাও। ওই কথাটা মেনে চলেই আমার বোলিংয়ে উন্নতি ঘটেছে।” অর্থ্যাৎ, ধোনির টিপসে বদলে গিয়েছেন তিনি। চলেছেন উন্নতির রাস্তায়।

Advertisement

আরও পড়ুন: দাউদ ইব্রাহিমকে ড্রেসিং রুম থেকে বের করে দিয়েছিলেন কপিল দেব!​

আরও পড়ুন: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্টে ব্যাট হাতে কোহালির চেয়ে কে এগিয়ে জানেন?​

ভারত অধিনায়ক বিরাট কোহালির পরামর্শও পেয়েছিলেন তিনি। টি-টোয়েন্টিতে অভিষেকের আগে সিরাজকে তিনি বলেছিলেন, “কোহালি প্রথমেই বলেছিল, টেনশন না করতে। খেলার জন্য তৈরি থাকতে। আমি তো বেশ নার্ভাস ছিলাম। মাঠে ও আবার বলল, যে ভাবে বল করে আসছি, সেই ভাবেই বল করতে। বেশি পরীক্ষা না করতে। তাতেই চাপ কেটে গিয়েছিল। নিউ জিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনের উইকেট নিয়ে তাই ভাল লেগেছিল।”

সিরাজের বাবা চালাতেন অটোরিকশ। ছেলেকে ক্রিকেটার করে তোলার জন্য প্রাণপাত করেছেন তিনি। সিরাজ বলেছেন, “বাবাকে গর্বিত করতে চাই সবসময়। আমি নিশ্চিত যে, তা পেরেছি। ছেলে হিসেবে আমি গর্বিত। বাবার আর অটো-রিকশা চালাতে দিই না।”

(ক্রিকেটের খবর,ফুটবলের খবর, টেনিসের খবর, হকির খবর - খেলার খবরের সেরা ঠিকানা আমাদের খেলা বিভাগ।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন