Sport News

ইংলিশ প্রিমিয়ার লিগে ১০০ পয়েন্ট সিটির

রবিবার সাউদাম্পটনের বিরুদ্ধে ম্যাচের শেষ মুহূর্তে গ্যাব্রিয়েল জেসুস গোল করার সঙ্গে সঙ্গে উত্তেজনায় লাফিয়ে ওঠেন গুয়ার্দিওলা। তার আগে তাঁকে দেখে বোঝার উপায় ছিল না, পাঁচ ম্যাচ বাকি থাকতেই ইপিএল চ্যাম্পিয়ন হয়েছে ম্যাঞ্চেস্টার সিটি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৪ মে ২০১৮ ০৫:১৫
Share:

গুয়ার্দিওলাই বদলে দিয়েছেন ম্যাঞ্চেস্টার সিটিকে। —ফাইল চিত্র

সাউদাম্পটন ০ • ম্যান সিটি ১

Advertisement

স্বপ্নপূরণ পেপ গুয়ার্দিওলার! ১০০ পয়েন্ট অর্জন করে ইংলিশ প্রিমিয়ার লিগ (ইপিএল) শেষ করে নতুন কীর্তি গড়ল ম্যাঞ্চেস্টার সিটি। ২০০৪-০৫ মরসুমে চেলসি ৯৫ পয়েন্ট নিয়ে ইপিএল শেষ করেছিল। রেকর্ড ভাঙলেন কেভিন দ্য ব্রুইনরা।

রবিবার সাউদাম্পটনের বিরুদ্ধে ম্যাচের শেষ মুহূর্তে গ্যাব্রিয়েল জেসুস গোল করার সঙ্গে সঙ্গে উত্তেজনায় লাফিয়ে ওঠেন গুয়ার্দিওলা। তার আগে তাঁকে দেখে বোঝার উপায় ছিল না, পাঁচ ম্যাচ বাকি থাকতেই ইপিএল চ্যাম্পিয়ন হয়েছে ম্যাঞ্চেস্টার সিটি। এ দিন ম্যাচের সময় যত এগিয়েছে, ততই অস্থির হয়ে উঠেছিলেন গুয়ার্দিওলা! তিনি চেয়েছিলেন, ইপিএলে পয়েন্টের সেঞ্চুরি করতে। কিন্তু সাউদাম্পটনের বিরুদ্ধে সেই স্বপ্ন ভেঙে যাওয়ার আতঙ্কে আর স্থির থাকতে পারেননি তিনি। কখনও চিন্তিত মুখে বসে থেকেছেন রিজার্ভ বেঞ্চে। কখনও হতাশায় হাত ছুড়েছেন।

Advertisement

ইপিএলে এই মরসুমে কোনও মতে অবনমন বাঁচিয়েছে সাউদাম্পটন। এই মুহূর্তে লিগ টেবলের ১৭ নম্বরে তারা। প্রথম পর্বের ম্যাচে ঘরের মাঠে সাউদাম্পটনকে ২-১ হারিয়েছিল ম্যান সিটি। সেই ম্যাচে শেষ মুহূর্তে গোল করে জিতিয়েছিলেন রাহিম স্টার্লিং। রবিবার ত্রাতা হয়ে উঠলেন গ্যাব্রিয়েল। সেই সঙ্গে ভাঙতে সাহায্য করলেন আরও একটা রেকর্ড। ১৯৬১ সালে টটেনহ্যাম হটস্পার ৩১টি ম্যাচ জিতে লিগ চ্যাম্পিয়ন হয়েছিল। এ বার ম্যান সিটি জিতল ৩২টি ম্যাচ। উচ্ছ্বসিত গুয়ার্দিওলা বলেছেন, ‘‘ভাবতেই পারছি না আমরা ১০০ পয়েন্ট অর্জন করেছি। এই রেকর্ডও হয়তো এক দিন ভেঙে যাবে। যদিও সেটা করা সহজ নয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন