স্টার্লিংয়ের হ্যাটট্রিক, বড় জয় ম্যান সিটির

শুক্রবার নরউইচ সিটিকে ৪-১ গোলে হারিয়ে ইপিএল শুরু করেছিল গতবারের রানার্স লিভারপুল। শনিবার প্রথম ম্যাচে যেন তারই পাল্টা  জবাব দিলেন সের্খিয়ো আগুয়েরোরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১১ অগস্ট ২০১৯ ০৩:৪৭
Share:

উল্লাস: ইপিএলের প্রথম ম্যাচে হ্যাটট্রিকের পরে স্টার্লিং। গেটি ইমেজেস

গত দুই মরসুমের ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন। সেই চেনা ছন্দেই চলতি মরসুমে ইংলিশ প্রিমিয়ার লিগ শুরু করল পেপ গুয়ার্দিওলার দল ম্যাঞ্চেস্টার সিটি।

Advertisement

শুক্রবার নরউইচ সিটিকে ৪-১ গোলে হারিয়ে ইপিএল শুরু করেছিল গতবারের রানার্স লিভারপুল। শনিবার প্রথম ম্যাচে যেন তারই পাল্টা জবাব দিলেন সের্খিয়ো আগুয়েরোরা। ৫-০ হারালেন ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে। প্রথম ম্যাচেই হ্যাটট্রিক করলেন রাহিম স্টার্লিং। বাকি গোলদাতা গ্যাব্রিয়েল জেসুস ও সের্খিয়ো আগুয়েরো।

কিন্তু পাঁচ গোলে বড় জয়ের দিনে ইপিএল সরগরম ভিএআর প্রযুক্তি নিয়ে। এ বারই ইপিএলে শুরু হয়েছে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি (ভিএআর) প্রযুক্তির ব্যবহার। শুক্রবার প্রথম ম্যাচে লিভারপুল বনাম নরউইচ সিটির ম্যাচে য়ুর্গেন ক্লপের দল জিতেছিল ৪-১। কিন্তু সেই ম্যাচে ভিএআর প্রযুক্তির ব্যবহার হয়নি। এ দিনই সেই প্রযুক্তি ব্যবহার হল দু’বার। গ্যালারিতেও ম্যান সিটি সমর্থকরা স্লোগান দিলেন ভিডিয়ো রেফারি নিয়ে। যা নিয়ে খেলা শেষে গুয়ার্দিওলা বলে যান, ‘‘ছেলেদের বলে দিয়েছি, ভিএআর প্রযুক্তি যদি আমাদের বিপক্ষের জন্য কোনও সিদ্ধান্ত জানায়, তখন মানসিক ভাবে শক্ত থাকতে হবে। এই প্রযুক্তি খেলার গতিপ্রকৃতি বদলে দিতে পারে। আজ মাঠে আমাদের একটা শিক্ষা দিয়ে গেল এই প্রযুক্তি।’’

Advertisement

২৫ মিনিটে গ্যাব্রিয়েল জেসুসের গোলে এগিয়ে যায় ম্যান সিটি। দ্বিতীয়ার্ধে চার গোল। ৫১, ৭৫ মিনিটে জোড়া গোল করার পরে সংযুক্ত সময়ে হ্যাটট্রিক করেন স্টার্লিং। ৮৬ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন আগুয়েরো। বড় ব্যবধানে যে ম্যাচ জিতে ম্যান সিটি ম্যানেজার বলছেন, ‘‘প্রথম ম্যাচে ৫-০ জয় স্বস্তির। তবে কিছু ভুলভ্রান্তি হয়েছে। সেগুলো দ্রুত শোধরাতে হবে।’’ সঙ্গে যোগ করেন, ‘‘পাঁচ গোলে জেতার চেয়েও বড় ব্যাপার কোনও গোল না খেয়ে মাঠ ছাড়তে পেরেছি আমরা।’’

এ দিন প্রথমার্ধে ভিএআর নিয়ে কোনও বিতর্ক না উঠলেও দ্বিতীয়ার্ধে গ্যাব্রিয়েল জেসুস সিটির হয়ে ৩-০ করলে ভিডিয়ো রেফারি জানিয়ে দেয় রাহিম স্টার্লিং অফসাইডে রয়েছেন। ফলে সেই গোল বাতিল হয়। এর কিছু পরেই আগুয়েরো পেনাল্টি থেকে গোল করার সময় প্রথমে তা বাঁচিয়ে দেন ওয়েস্ট হ্যাম গোলকিপার লুকাস ফাবিয়ানস্কি।

এ দিকে ঘরের মাঠে অ্যাস্টন ভিলার বিরুদ্ধে পিছিয়ে পড়েও ৩-১ জিতল টটেনহ্যাম হটস্পার। মরসুমের প্রথম ম্যাচেই জোড়া গোল করে দলকে জেতালেন হ্যারি কেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন