দি’মারিয়াকে নিয়ে ধোঁয়াশা

রুনিদের কাছে হার বার্সেলোনার

প্রাক মরসুমের দ্বিতীয় ম্যাচেই হার বার্সেলোনার। যুক্তরাষ্ট্রে আন্তর্জাতিক চ্যাম্পিয়ন্স কাপে ইউরোপিয়ান চ্যাম্পিয়নদের বিরুদ্ধে ৩-১ জিতল ওয়েন রুনিদের ম্যাঞ্চেস্টার ইউনাই়টেড। বার্সা কোচ লুই এনরিকে অবশ্য এই ম্যাচে মেসি বা নেইমারকে পাননি। দু’জন ছুটিতে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৭ জুলাই ২০১৫ ০২:৫৭
Share:

মেজাজি রুনি। ছবি: এপি।

প্রাক মরসুমের দ্বিতীয় ম্যাচেই হার বার্সেলোনার। যুক্তরাষ্ট্রে আন্তর্জাতিক চ্যাম্পিয়ন্স কাপে ইউরোপিয়ান চ্যাম্পিয়নদের বিরুদ্ধে ৩-১ জিতল ওয়েন রুনিদের ম্যাঞ্চেস্টার ইউনাই়টেড।

Advertisement

বার্সা কোচ লুই এনরিকে অবশ্য এই ম্যাচে মেসি বা নেইমারকে পাননি। দু’জন ছুটিতে। তবু প্রথম ম্যাচে লস অ্যাঞ্জিলেস গ্যালাক্সিকে ২-১ হারানোর ফর্ম ম্যান ইউয়ের বিরুদ্ধেও কেন দেখানো গেল না, তা নিয়ে চিন্তায় কাতালান ক্লাবের সমর্থকরা। এনরিকে যদিও বলেছেন, ‘‘ম্যাচটা মন্দ খেলিনি আমরা। গোল করতে পারিনি সেটা ঠিক। তবে ভুল শোধরানোর জন্য ১১ অগস্ট পর্যন্ত সময় আছে।’’

রুনি, জেসি লিনগার্ড আর আদনান জানুজাজ ম্যাঞ্চেস্টারের হয়ে গোল করলেও পুরো নব্বই মিনিট প্রথম দল খেলাননি কোচ লুই ফান গল। ৬৩ মিনিট পরে প্রথম টিম তুলে নেন তিনি। তাও আবার প্র্যাক্টিসে হালকা চোট লাগায় এ দিন মাঠে নামেননি ম্যান ইউয়ে সদ্য যোগ দেওয়া বায়ার্ন তারকা বাস্তিয়ান সোয়াইনস্টাইগার। মেসি-নেইমার বাদে এনরিকে অবশ্য পূর্ণ শক্তির টিম নামিয়েছিলেন। তবে ম্যাচের শেষ দিকে রাফিনা ছাড়া আর কেউ গোল পাননি বার্সার।

Advertisement

তবে বার্সেলোনার বিরুদ্ধে জিতলেও অ্যাঞ্জেল দি’মারিয়া আর মার্কোস রোখোকে নিয়ে কাঁটা থাকছে ফান গলের জন্য। দুই আর্জেন্তিনীয় তারকার মার্কিন মুলুকে ইউনাইটেডের সঙ্গে যোগ দেওয়ার কথা থাকলেও তাঁরা বিমানেই ওঠেননি। ফান গলও সেটা স্বীকার করে নেন। ‘‘শুনলাম রোখোর ভিসা নিয়ে সমস্যা রয়েছে। কিন্তু দি মারিয়া কেন বিমানে ওঠেনি সেটা জানি না।’’

শোনা যাচ্ছে, প্যারিস সাঁ জাঁ-র ৪৫ মিলিয়ন পাউন্ডের প্রস্তাবে রাজি দি’মারিয়া। গত মরসুমে রেকর্ড ৫৯.৭ মিলিয়ন পাউন্ডে সই করা ম্যান ইউ তারকার সঙ্গে ইব্রাহিমোভিচের বর্তমান ক্লাবের কথা নাকি প্রায় পাকা। ইব্রার জন্য আবার ম্যান ইউ ঝাঁপিয়েছে। প্যারিস সাঁ জাঁ কোচ লরা ব্লাঁ বলেছেন, ‘‘দি মারিয়ার আমাদের দলে সই করার ভাল সম্ভাবনা রয়েছে। তবে সরকারি ভাবে এখনও কিছু ঠিক হয়নি। ওর যুক্তরাষ্ট্রে আসার কথা আমিও শুনেছি। কিন্তু কাদের জার্সি পরে মাঠে নামবে সেটা আমরা জানি না। দুটো বড় ক্লাব আলোচনা চালাচ্ছে। আমাদের এখন অপেক্ষা করা ছাড়া উপায় নেই।’’ যদিও সূত্রের খবর, সোমবারই দি মারিয়ার মেডিক্যাল পরীক্ষা হতে পারে সাঁ জাঁয়।

অন্য দিকে আবার প্রাক্ মরসুমে প্রথম ম্যাচ হারের পরে জয়ের মেজাজে ফিরল চেলসি। ফরাসি ক্লাব প্যারিস সাঁ জাঁকে হারাল হোসে মোরিনহোর দল। যে ম্যাচে অভিষেক হল চেলসির রাদামেল ফালকাওর। নির্ধারিত সময় ফলাফল ছিল ১-১। টাইব্রেকাের সাঁ জাঁর থিয়াগো সিলভা ও বাহেবেক পেনাল্টি ফস্কান। চেলসি জেতে ৬-৫।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন