ইপিএল ডার্বি জিতে নিল ম্যাঞ্চেস্টার সিটি

ঘরের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে যে ম্যাচ ১-২ হেরে ম্যান ইউ কোচ জোসে মোরিনহো বলে গেলেন, ‘‘সম্ভবত  ইপিএল খেতাব জেতার লড়াই শেষ হয়ে গেল।’’

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০১৭ ০৪:১৭
Share:

নায়ক: ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে গোল করে ম্যাঞ্চেস্টার সিটির নিকোলাস ওটামেন্ডি। রবিবার। ছবি: এএফপি

ম্যান ইউনাইটেড ১ : ম্যান সিটি ২

Advertisement

ইংলিশ প্রিমিয়ার লিগের দুই অন্যতম সেরা কোচের লড়াই ছিল রবিবার।

পেপ গুয়ার্দিওলার ম্যাঞ্চেস্টার সিটি বনাম জোসে মোরিনহোর ম্যাঞ্চেস্টার ইউনাইটেড।

Advertisement

ঘরের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে যে ম্যাচ ১-২ হেরে ম্যান ইউ কোচ জোসে মোরিনহো বলে গেলেন, ‘‘সম্ভবত ইপিএল খেতাব জেতার লড়াই শেষ হয়ে গেল।’’

চড়া মেজাজের ম্যান ইউ ডার্বিতে এ দিন প্রথমার্ধের শেষ দিকে দাভিদ সিলভার গোলে এগিয়ে গিয়েছিল ম্যাঞ্চেস্টার সিটি। কিন্তু প্রথমার্ধের ইনজুরি টাইমে সেই গোল শোধ করে দেন ম্যান ইউ -এর মার্কাস র‌্যাশফোর্ড। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতেই ফের গোল করে ম্যান সিটিকে এগিয়ে দেন নিকোলাস ওটামেন্ডি। এ দিন জয়ের ফলে ষোলো ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে লিগ জয়ের দৌড়ে বেশ কয়েক ধাপ এগিয়ে গেল ম্যান সিটি। সমসংখ্যক ম্যাচে দ্বিতীয় স্থানে থাকা মোরিনহোর দলের পয়েন্ট ৩৫।

অন্য দিকে, লিভারপুলের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচ খেলতে গিয়ে ওয়েন রুনির গোলে হার বাঁচাল এভার্টন। ঘরের মাঠ অ্যানফিল্ডে এ দিন মহম্মদ সালাহ-র গোলে প্রথমার্ধের শেষ দিকে এগিয়ে গিয়েছিল য়ুর্গেন ক্লপের দল। কিন্তু সাতাত্তর মিনিটে পেনাল্টি থেকে সেই গোল শোধ করে দেন রুনি। এ দিন ড্রয়ের ফলে ১৬ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রইল লিভারপুল। অন্য দিকে, ১৬ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে দশম স্থানে উঠে এল এভার্টন। অন্য ম্যাচে, সাউদাম্পটনের বিরুদ্ধে পিছিয়ে পড়ে শেষ মুহূর্তে জিহুর গোলে ড্র করে ফিরল আর্সেনাল। যে ম্যাচের পর আর্সেনাল কোচ আর্সেন ওয়েঙ্গার বলছেন, ‘‘শুরুতে ছন্দে ছিল না দল। তাইএই ফল।’’ ম্যাচের শুরুতেই চার্লি অস্টিনের গোলে পিছিয়ে পড়েআর্সেনাল। খেলা শেষ হওয়ার মাত্র দু’মিনিট আগে সমতা ফেরান জিহু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন