Manchester City F.C.

ড্র দিয়ে যাত্রা শুরু তুহেলের, পাঁচ গোলের ঝড় ম্যান সিটির

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২১ ০৭:১৪
Share:

উচ্ছ্বাস: ম্যাঞ্চেস্টার সিটির প্রথম গোলের পরে গুন্দোয়ান। রয়টার্স

ইপিএল

Advertisement

চেলসি ০ উলভস ০

ওয়েস্ট ব্রম ০ ম্যান সিটি ৫

Advertisement

সাউদাম্পটন ১ আর্সেনাল ৩

চেলসির ম্যানেজার হিসেবে অভিষেক ম্যাচে জয়ের স্বপ্ন অপূর্ণই থাকল থোমাস তুহেলের। বুধবার ইংলিশ প্রিমিয়ার লিগে ঘরের মাঠে উলভসের বিরুদ্ধে গোলশূন্য ড্র করলেন অলিভিয়ের জিহু-রা। ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডকে বরখাস্ত করে নেমার দা সিলভা স্যান্টোস (জুনিয়র), কিলিয়ান এমবাপে-দের প্রাক্তন ম্যানেজারের হাতে দলের দায়িত্ব সম্প্রতি তুলে দিয়েছেন চেলসির মালিক রোমান আব্রামোভিচ। উলভসের বিরুদ্ধে ম্যাচের আগে মাত্র এক দিনই অনুশীলন করানোর সুযোগ পেয়েছিলেন তুহেল। বুধবার শুরু থেকে চেলসির আধিপত্য থাকলেও গোল হয়নি। ২০ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে লিগ টেবলে অষ্টম স্থানে উঠল চেলসি।

এ দিকে, ওয়েস্ট ব্রমকে ৫-০ উড়িয়ে দিল ম্যাঞ্চেস্টার সিটি। এই জয়ে প্রিমিয়ার লিগে পয়েন্ট টেবলের শীর্ষেও তারা ফিরেছিল। ১৯ ম্যাচে ৪১ পয়েন্ট তুলে। ওয়েস্ট ব্রমের বিরুদ্ধে খেলার প্রথম আধ ঘণ্টাতেই তিনটি গোল করে পেপ গুয়ার্দিওলার ক্লাব। মঙ্গলবার জোড়া গোল করলেন ইলখাই গুন্দোয়ান। ৬ ও ৩০ মিনিটে। অন্য তিনটি গোল জোয়াও ক্যানসেলো (২০ মিনিট), রিয়াদ মাহরেজ় (প্রথমার্ধে সংযুক্ত সময়ের তিন মিনিট) ও রাহিম স্টার্লিংয়ের (৫৭ মিনিট)।

এ দিন দুরন্ত ছন্দে ছিলেন গুন্দোয়ান। তিনি কার্যত একক প্রচেষ্টায় নিজের দ্বিতীয় গোল করে আসেন ওয়েস্ট ব্রমের দু’জনকে বোকা বানিয়ে। প্রথমার্ধ শেষ হওয়ার মুখে মাহরেজ় তাঁর পরিচিত ভঙ্গিমায় ডান দিকে ঢুকে এসে বাঁ পায়ের শটে ৪-০ করেন। ম্যান সিটির পঞ্চম গোল স্টার্লিং করেন বক্সের মধ্যে মাহরেজ়ের কাছ থেকে গোলের সহজ পাস পেয়ে। পয়েন্ট টেবলের শীর্ষে ওঠাকে ম্যান সিটি ম্যানেজার গুয়ার্দিওলা গুরুত্বপূর্ণ বলে মনেকরছেন না। পাশাপাশি এফএ কাপ থেকে বিদায় নিলেও দ্রুত ছন্দে ফিরল আর্সেনাল। মঙ্গলবার প্রিমিয়ার লিগে তারা সাউদাম্পটনকে ৩-১ গোলে হারাল। খেলার তিন মিনিটেই গানার্স ০-১ পিছিয়ে যায়। গোল করেন সাউদাম্পটনের স্টুয়ার্ট আর্মস্ট্রং। পাঁচ মিনিটের মধ্যেই অবশ্য নিকোলাস পেপে ১-১ করে দেন। ৩৯ মিনিটে ২-১ করেন বুকায়ো সাকা। আর্সেনালের তৃতীয় গোল করেন আলেকজান্দ্র ল্যাকাজ়েত ৭২ মিনিটে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন