Football

পোগবার বার্সা যাত্রা আটকে দিল ম্যান ইউ

ফ্রান্সের বিশ্বকাপজয়ী মিডফিল্ডার পল পোগবাকে নিতে আগ্রহী ছিল বার্সেলোনা। কিন্তু, ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ছাড়তে রাজি হল না তাঁকে। আসলে, কোচ মোরিনহোই ছাড়লেন না পোগবাকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৭ অগস্ট ২০১৮ ১৯:৩৬
Share:

পোগবা থাকছেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডেই। ছবি টুইটারের সৌজন্যে।

লিওনেল মেসির পাশে পল পোগবাকে দেখতে পাওয়ার সম্ভাবনা আর নেই। কারণ, ফ্রান্সের বিশ্বকাপজয়ী মিডফিল্ডারের বার্সালোনায় যাওয়ার রাস্তা আটকে দিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। কার্যত, ম্যান ইউ কোচ হোসে মোরিনহোই আটকে দিলেন তাঁকে।

Advertisement

সরকারি ভাবে বার্সা যদিও পোগবাকে নেওয়ার জন্য প্রস্তাব দেয়নি। কারণ, জানিয়ে দেওয়া হয়েছিল যে, পোগবাকে ছাড়া হবে না। আসলে নতুন মরসুম শুরুর ঠিক আগে মোরিনহো কোনও ভাবেই ছাড়তে চাননি পোগবাকে। ফলে, মেসি-পোগবাকে একসঙ্গে দেখতে পাবেন না ফুটবলপ্রেমীরা।

পোগবার এজেন্ট মিনো রাইওলা চেষ্টা করেছিলেন ম্যান ইউকে বুঝিয়ে রাজি করাতে। ফরাসি মিডফিল্ডার নিজেও আগ্রহী ছিলেন বার্সায় আসতে। এলে ঘনিষ্ঠ বন্ধু আরতুরো ভিদালকেও পাশে পেতেন। কিন্তু, মোরিনহো কোনও ভাবেই রাজি ছিলেন না। অথচ, পোগবার সঙ্গে মোরিনহোর সম্পর্ক মোটেই দারুণ নয়। গত মরসুমে পোগবাকে সব ম্যাচে শুরু থেকে তিনি খেলাননি। সেজন্যই ফুটবলমহল মনে করছিল যে ম্যান ইউ হয়তো তাঁকে ছেড়ে দিতে পারে। কিন্তু মোরিনহো আসন্ন মরসুমে ফর্মে থাকা পোগবার ভূমিকাকে গুরুত্ব দিচ্ছেন। সেই কারণেই তিনি ছাড়তে রাজি হলেন না।

Advertisement

আর রাশিয়া বিশ্বকাপে পোগবা দুরন্ত ফর্মেও ছিলেন। বিশ্বকাপের ফাইনালে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে গোলও করেছিলেন তিনি। বার্সা সেজন্যই মিডফিল্ডকে জোরদার করার লক্ষ্যে পোগবাকে নিতে আগ্রহী ছিল। কিন্তু, সেই উদ্যোগে পড়ল দাঁড়ি।

আরও পড়ুন: লর্ডসের নেটে ব্যাটিং কোহালির, দেখুন ভিডিয়ো

আরও পড়ুন: লর্ডস টেস্টে যে কারণগুলি এগিয়ে রাখবে ভারতকে​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন