চুলের পরিচর্যা করাতে গিয়ে বিপদে পোগবা

এই ম্যাচে পল পোগবাকে ৬৮ মিনিট খেলিয়ে তুলে নেন ম্যান ইউ ম্যানেজার জোসে মোরিনহো। চ্যাম্পিয়ন্স লিগে ইয়ং বয়েজের বিরুদ্ধেও প্রথম দলে রাখা হয়নি ফরাসি তারকাকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০১৮ ০৪:৫২
Share:

পোগবার বেপরোয়া হাবভাব দেখে বিস্মিত ম্যান ইউ-র ক্লাব কর্তারা।—ছবি রয়টার্স।

গত শনিবার ইপিএলে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ০-০ ড্র করে ক্রিস্টাল প্যালেসের সঙ্গে। এই ম্যাচে পল পোগবাকে ৬৮ মিনিট খেলিয়ে তুলে নেন ম্যান ইউ ম্যানেজার জোসে মোরিনহো। চ্যাম্পিয়ন্স লিগে ইয়ং বয়েজের বিরুদ্ধেও প্রথম দলে রাখা হয়নি ফরাসি তারকাকে।

Advertisement

ব্রিটিশ প্রচারমাধ্যমের দাবি, ইয়ং বয়েজের বিরুদ্ধে পোগবাকে প্রথম দলে রাখা হয়নি ক্রিস্টাল প্যালেস ম্যাচে তাঁর আচরণ দেখে। ম্যান ইউ-র ক্লাব কর্তারা অবাক হয়ে যান, ইপিএলে এই ম্যাচের আগের দিন রাতে পোগবা তাঁর হোটেলে এক হেয়ার স্টাইলিস্টকে ডেকে নিজের চুল কাটাতে ব্যস্ত থাকায়। কর্তাদের বক্তব্য, এই সময় পোগবার উচিত ছিল পরের দিনের ম্যাচে মনোনিবেশ করা। তার উপর মোরিনহো ম্যাচের কয়েক ঘণ্টা আগেই একেবারে কয়েক জন ফুটবলারের নাম ধরে ধরে বলেছিলেন, তাঁরা নাকি ‘বখে’ গিয়েছেন। তবু পোগবার বেপরোয়া হাবভাব দেখে বিস্মিত হন কর্তারা। ক্রিস্টাল প্যালেস ম্যাচেও তিনি হতাশ করেন। যা দেখে ফুটবল বিশ্লেষকদের কেউ কেউ মন্তব্য করেন, রাশিয়া বিশ্বকাপের অন্যতম নায়কের খেলায় কোনও মনই নাকি ছিল না।

পোগবা ইয়ং বয়েজের বিরুদ্ধে পরিবর্ত হিসেবে নেমে খুব চেষ্টা করেছিলেন ক্রিস্টাল প্যালেস ম্যাচের খামতি পুষিয়ে দিতে। কিন্তু এখানেও তিনি কর্মকর্তাদের রুষ্ট করেন মাঠে নেমেই ভুল করে গলায় পরে আসা নেকলেস খুলে দিতে টাচ লাইনে ফিরে আসায়। ম্যান ইউ অবশ্য খেলার সংযুক্ত সময়ে গোল করে ম্যাচ জিতে চ্যাম্পিয়ন্স লিগের নক-আউটে খেলা নিশ্চিত করে। মোরিনহো যে গোলের পরে জলের বোতলের ক্রেট ছুঁড়ে ফেলে নতুন বিতর্কে জড়ান। ব্রিটিশ প্রচারমাধ্যমের দাবি পর্তুগিজ কোচ এই মুহূর্তে সবচেয়ে হতাশ পোগবার খেলায় এবং আচরণে দায়বদ্ধতার অভাব দেখে। এখন দেখার শনিবার সাউদাম্পটনের বিরুদ্ধে তাঁকে মোরিনহো প্রথম দলে রাখেন কি না।

Advertisement

পর্তুগিজ ম্যানেজার অবশ্য পোগবাকে নিয়ে নতুন করে কোনও মন্তব্য করেননি। তবে ইয়ং বয়েজকে হারিয়ে উঠে দলের দলের খেলার সমালোচনা করতেও ছাড়েননি। বলেছেন, ‘‘জানি না কেন একটা গোলের জন্য আমাদের প্রতি ম্যাচে এতক্ষণ করে অপেক্ষা করতে হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন