ওয়াইএমসিএ আনছে এ বার শ্রেয়সকে

বিরাটের ‘সুইচ অফ’ মন্ত্র ধার করছেন মনদীপ

বিরাট কোহলির থেকে যে কোনও একটা জিনিস নিতে বললে, মনদীপ সিংহ ঠিক করে ফেলেছেন বিরাটের ‘সুইচ অফ’ করার টেকনিকটা ধার করবেন। আইপিএল আটে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর সেরা ভারতীয় আবিষ্কার। যিনি এই মহূর্তে কলকাতায়। ওয়াইএমসিএ-র হয়ে সিএবি-র পি সেন ট্রফি খেলছেন। শুধু তিনি নন, পীযূষ চাওলাও খেলছেন ওয়াইএমসিএ-র হয়ে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ মে ২০১৫ ০৩:১১
Share:

আইপিএল থেকে পি সেন। হঠাৎ দেখা মনদীপ-চাওলার। ছবি: উৎপল সরকার।

বিরাট কোহলির থেকে যে কোনও একটা জিনিস নিতে বললে, মনদীপ সিংহ ঠিক করে ফেলেছেন বিরাটের ‘সুইচ অফ’ করার টেকনিকটা ধার করবেন।
আইপিএল আটে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর সেরা ভারতীয় আবিষ্কার। যিনি এই মহূর্তে কলকাতায়। ওয়াইএমসিএ-র হয়ে সিএবি-র পি সেন ট্রফি খেলছেন। শুধু তিনি নন, পীযূষ চাওলাও খেলছেন ওয়াইএমসিএ-র হয়ে।
এবং মনদীপ খেললেনও বটে! ৪০ বলে ৭২ করে একাই টিমকে সেমিফাইনালে তুলে দিলেন ঐক্য সম্মিলনীর (২৬৭-৫) বিরুদ্ধে। পাঁচ উইকেটে জিতিয়ে।
কী মনে হচ্ছে আইপিএল গ্রহ থেকে কলকাতা ময়দানের পৃথিবীতে পা দিয়ে? সল্টলেকের যাদবপুর বিশ্ববিদ্যালয় মাঠে দাঁড়িয়ে শুক্রবার বিকেলে মনদীপ বলছিলেন, ‘‘ক্রিকেটাররা যত ক্রিকেটের মধ্যে থাকবে, তত তার উন্নতি হবে। পি সেন ট্রফির কথা আমি শুনেছি আগে।’’ পঞ্জাবের বিস্ফোরক ব্যাটসম্যান বলে দিচ্ছেন, তাঁর ব্যাটিংয়ের এমন পরিবর্তনের কারণ আরসিবি সংসারে বিখ্যাতদের সঙ্গে কাটানো। ‘‘বিরাট, এবির সঙ্গে থাকলে এমনিই অনেক কিছু শেখা যায়। বিরাট মাঠে নামলে চূড়ান্ত আগ্রাসী। মাঠের বাইরে রিল্যাক্সড। খুব ভাল সুইচ অফ করতে পারে। বিরাটের মনোভাব, পরিস্থিতিকে বিচার করার ক্ষমতা, অসাধারণ।’’

Advertisement

তবে আইপিএল আটের সেরা আবিষ্কারের এক জন হয়েও ভারতীয় দল নিয়ে ভাবার ‘ভুল’ আর করবেন না মনদীপ। ‘‘দু’বছর আগে মাথায় ঢুকেছিল। কবে ইন্ডিয়া খেলব, সেটা নিয়ে ডুবে থাকতাম। তাতে আমার কেরিয়ার ক্ষতিগ্রস্তও হয়েছিল। আজ আমি আর দল নির্বাচন নিয়ে ভাবি না।’’ তিনি ভারতীয় ড্রেসিংরুমের দরজা নিয়ে না ভাবতে পারেন, কিন্তু তাঁর উপস্থিতি এ বার ভাবাবে ময়দানি প্রতিপক্ষদের।

কিন্তু না— শুধু তিনি নন। ওয়াইএমসিএ আরও একজনকে নিয়ে আসছে পি সেন সেমিফাইনাল-ফাইনালে।

Advertisement

নাম— শ্রেয়স আইয়ার। অন্যতম নন, একেবারে আইপিএলের সেরা ভারতীয় আবিষ্কার!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন