আফগানিস্তান টি২০ দলের বোলিং কোচ হলেন প্রভাকর

শ্রীরাম শ্রীধরণের পর মনোজ প্রভাকর। টি২০ বিশ্বকাপে আফগানিস্তান দলের বোলিং কোচ হলেন ভারতীয় এই অল-রাউন্ডার। আফগানিস্তান ক্রিকেট দলের হেড কোচ পাকিস্তানের ইনজামাম-উল-হক।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০১৫ ১৩:৪৮
Share:

শ্রীরাম শ্রীধরণ অস্ট্রেলিয়া টি২০ দলের মেন্টর হিসেবে যোগ দিয়েছেন কিছুদিন আগেই। এবার পর মনোজ প্রভাকর। টি২০ বিশ্বকাপে আফগানিস্তান দলের বোলিং কোচ হলেন ভারতীয় এই অল-রাউন্ডার। আফগানিস্তান ক্রিকেট দলের হেড কোচ পাকিস্তানের ইনজামাম-উল-হক। বোলিং কোচের দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত প্রভাকর। বলেন, ‘‘আমি খুশি আফগানিস্তান জাতীয় দলের দায়িত্ব পেয়ে। ওদের মধ্যে প্রচুর প্রতিভা রয়েছে। আমার বিশ্বাস ভবিষ্যতে বিশ্ব ক্রিকেটের সব ফর্ম্যাটে বড় নাম হয়ে উঠবে এই দেশ। ওদের মধ্যে শেখার ইচ্ছে রয়েছে।’’ প্রভাকর শেষ কোচিং করিয়েছেন দিল্লি রাজ্য দলকে। তাও ২০১১-১২ মরশুমে। প্লেয়ার ও নির্বাচকদের বিরুদ্ধে মন্তব্য করে বরখাস্ত হতে হয়েছিল প্রভাকরকে।

Advertisement

আরও খবর পড়ুন: টি২০ বিশ্বকাপে অস্ট্রেলিয়া দলের ভারতীয় মেন্টর

যুদ্ধ বিদ্ধস্ত আফগানিস্তানে খেলা হল বিলাসিতা। তাই নিয়মিত সেখানে অনুশীলন করাও মুশকিল। সেকারণে কিছুদিন আগেই বিসিসিআই-এর সঙ্গে একটি মৌ সাক্ষরিত করে আফগানিস্তান ক্রিকেট অ্যাসোসিয়েশন। যার ফলে এখন থেকে ভারতের মাঠ ব্যাবহার করতে পারবে আফগানিস্তান ক্রিকেট দল। গ্রেটার নয়ডার একটি মাঠ আফগানিস্তানের জন্য দিয়েছে বিসিসিআই। বিশ্ব টি২০-র যোগ্যতা নির্ণায়ক পর্বের সাতটি ম্যাচের মধ্যে পাঁচটিই জিতেছে তারা। জিম্বাবোয়ে কে ৩-২ এ একদিনের সিরিজে হারিয়েছে। টি২০ বিশ্বকাপে আফগানিস্তান স্কটল্যান্ড, হংকং, ও জিম্বাবোয়ের সঙ্গে গ্রুপ বি-তে রয়েছে। শেষ ছ’মাসে নিজেদের বার বার প্রমাণ করেছে আফগানিস্তান ক্রিকেটদল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন