Sports News

কাতার ওপেনের শুরুতেই বিদায় শারাপোভার

প্রাক্তন বিশ্বের এক নম্বর তারকা এর আগে দু’বার দোহায় চ্যাম্পিয়নের ট্রফি হাতে তুলেছেন। এ বার টুর্নামেন্টে ওয়াইল্ড কার্ডে জায়গা পেয়েছিলেন তিনি। তিনিই ছিলেন এই টুর্নামেন্টেপ মূল আকর্ষণ।

Advertisement

সংবাদ সংস্থা

দোহা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০১৮ ১৩:৫২
Share:

মারিয়া শারাপোভা। ছবি: এএফপি।

কাতার ওপেন থেকে প্রথম রাউন্ডেই ছিটকে গেলেন মারিয়া শারাপোভা। পাঁচবারের গ্র্যান্ড স্লাম চ্যাম্পিয়ন সোমবার হেরে গেলেন অনামী মোনিকা নিকুলেসকুর কাছে। তিন সেটের খেলা শেষ হয়ে গেল দ্রুতই। রোমানিয়ার এই টেনিস তারকার বিশ্ব র‌্যাঙ্কিং ৯২। মারিয়া শারাপোভার থেকে ৫১ ধাপ পিছিয়ে। কিন্তু তিন সেটের লড়াইয়ে তেমনটা বোঝা গেল না। ম্যাচের ফল ৪-৬, ৬-৪, ৬-৩।

Advertisement

আড়াই ঘণ্টার লড়াইয়ের প্রথম সেট জিতে নিয়েছিলেন শারাপোভাই। প্রথম সেট ৬-৪-এ জিতে নেওয়ার পর অবশ্য ম্যাচ থেকেই ছিটকে যান তিনি। যার মধ্যে ৫২টি আনফোর্সড এরর ছিল শারাপোভার। ১৭টি মোনিকার। প্রাক্তন বিশ্বের এক নম্বর তারকা এর আগে দু’বার দোহায় চ্যাম্পিয়নের ট্রফি হাতে তুলেছেন। এ বার টুর্নামেন্টে ওয়াইল্ড কার্ডে জায়গা পেয়েছিলেন তিনি। তিনিই ছিলেন এই টুর্নামেন্টের মূল আকর্ষণ। ম্যাচ শেষে শারাপোভা বলেন, ‘‘দীর্ঘ র‌্যালি জয়ের ক্ষেত্রে আমি খেলেছি। কিন্তু যতটা চেয়েছিলাম পারিনি। যদিও শারীরিকভাবে আমি ফিট রয়েছি। কিন্তু শেষে গিয়ে অনেক ভুল করে ফেলেছি।’’

১৫ মাস পর গত এপ্রিলে টেনিসের মূল স্রোতে ফিরেছেন শারাপোভা। সেই শারাপোভাকে হারাতে পেরে উচ্ছ্বসিত মোনিকা। বলেন, ‘‘দারুণ জয়। কিন্তু কঠিন ম্যাচ ছিল। আমি খুশি আমি যে ভাবে খেলেছি। আর আমি যখন কোর্টে নিশ্চিন্ত থাকি তখন আমি খুব ভাল খেলি, ভয়াবহও হয়ে উঠি।’’ যা শারাপোভাকে হারিয়ে প্রমাণও করে দিয়েছেন তিনি।

Advertisement

আরও পড়ুন
প্রত্যাবর্তনে হেরেও প্রত্যয়ী সেরিনা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন