Cricket Australia

Steve Smith: স্মিথ কি ফের অস্ট্রেলিয়ার অধিনায়ক হতে পারবেন? কী বলছেন আর এক প্রাক্তন অজি অধিনায়ক

বল বিকৃতি কাণ্ডে তিন বছর পর ফের স্টিভ স্মিথকে অধিনায়ক করার দাবি জানাচ্ছেন অস্ট্রেলিয়ার বেশ কিছু ক্রিকেটার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২১ ২২:২৯
Share:

স্টিভ স্মিথকে অধিনায়ক করার দাবি করলেন টিম পেন। ফাইল চিত্র

বল বিকৃতি কাণ্ডে তিন বছর পর ফের স্টিভ স্মিথকে অধিনায়ক করার দাবি জানাচ্ছেন অস্ট্রেলিয়ার বেশ কিছু ক্রিকেটার। এর মধ্যে রয়েছেন খোদ এখনকার অধিনায়ক টিম পেনও। কিন্তু বল বিকৃতি কাণ্ড স্মিথের আবার অধিনায়ক হওয়ার পথে বড়সড় বাধা সৃষ্টি করতে পারে বলে মনে করেন মার্ক টেলর

Advertisement

এই ঘটনা বারবার সকলের মনে ফিরে ফিরে আসবে বলে মনে করেন তিনি। অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক টেলর বলেন, ‘‘আমার মতে, ওরা সকলেই ওই ঘটনা ভুলতে চাইলেও তা হবে না। তাই এই ঘটনার পর স্মিথের ফের অধিনায়ক হওয়াটাও সহজ হবে না। তবে অস্ট্রেলিয়ার একটা অংশ ওকেই অধিনায়ক হিসেবে চাইছে।’’

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২০১৮ সালে কেপটাউনে খেলতে গিয়ে বল বিকৃত করার অভিযোগে অভিযুক্ত হন স্মিথ, ব্যানক্রফট ও ওয়ার্নার। দোষ স্বীকার করে সাজাও ভোগ করেন তাঁরা।

Advertisement

স্মিথের নেতৃত্বে খেলতে তাঁর ভালই লাগে বলে মন্তব্য করেছিলেন বর্তমান অধিনায়ক টিম পেন। পরপর ব্যর্থতার জেরে, বিশেষ করে ভারতের কাছে গত সিরিজে হারার পর যথেষ্ট সমালোচনার মুখে পড়তে হয়েছে পেনকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন