Cricket

বিপদের হাত থেকে বাঁচলেন লাবুশানে, ফিল্ডিং করার সময়ে হেলমেটে লাগল বল

রিফ্লেক্সে মাথা নিচু করে ফেলায় বল লাবুশানের হেলমেটের ঠিক উপরে লাগে। এই ঘটনায় মাঠে উপস্থিত অনেকেই শঙ্কিত হয়ে পড়েন।

Advertisement

সংবাদ সংস্থা

অ্যাডিলেড শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০১৯ ১৫:১৩
Share:

লাবুশানের মাথায় লাগে বল। ছবি— টুইটার থেকে।

বড় বিপদের হাত থেকে বাঁচলেন অস্ট্রেলিয়ার ক্রিকেটার মারনাস লাবুশানে। পাকিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট ম্যাচে শর্ট লেগে দাঁড়িয়েছিলেন তিনি। প্যাট কামিন্সের শর্ট বল সজোরে চালান পাকিস্তানের ব্যাটসম্যান রিজওয়ান। শর্ট লেগে দাঁড়ানো লাবুশানের মাথায় সেই বল আছড়ে পড়ে।

Advertisement

রিফ্লেক্সে মাথা নিচু করে ফেলায় বল লাবুশানের হেলমেটের ঠিক উপরে লাগে। এই ঘটনায় মাঠে উপস্থিত অনেকেই শঙ্কিত হয়ে পড়েন। ফিল হিউজের মৃত্যুর স্মৃতি এখনও জীবন্ত অজি ক্রিকেটভক্তদের মনে।

কয়েকদিন আগেই হিউজের মৃত্যুর পঞ্চমবার্ষিকী গেল। সিডনিতে অনুষ্ঠিত শিল্ডের ম্যাচে শন অ্যাবটের বাউন্সারে মাথায় চোট পেয়ে মারা যান হিউজ। তার পর থেকেই ক্রিকেটারের মাথায় বল লাগলেই ঘুরে ফিরে আসে হিউজের সেই ভয়ঙ্কর স্মৃতি। তারও আগে ঢাকার বঙ্গবন্ধু স্টেডিয়ামে মাথায় বল লেগে মারা গিয়েছিলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার রমন লাম্বা।

Advertisement

আরও পড়ুন: সোবার্সের মতো অভিনন্দন জানাতে চেয়েছিলেন ওয়ার্নারকে, সুযোগ হাতছাড়া হওয়ায় লারা বলছেন…

লাবুশানের চোট অবশ্য সে রকম বড় নয়। হেলমেট পরিবর্তন করে ফিল্ডিং করতে দেখা যায় তাঁকে। শেফিল্ড শিল্ডে ঠিক একই ভাবে অ্যারন ফিঞ্চের মাথায় বল লেগেছিল। তাঁকে তুলে নিতে হয়েছিল।

মারনাস লাবুশানে ক্রিকেটবিশ্বের প্রথম কনকাশন সাব। অ্যাশেজে স্টিভ স্মিথের পরিবর্ত হিসেবে নেমেছিলেন তিনি। তার পর থেকে লাবুশানের ব্যাট কথা বলছে। গাব্বায় প্রথম টেস্টে সেঞ্চুরির পরে অ্যাডিলেডের দ্বিতীয় টেস্টেও শতরান করেন লাবুশানে। অস্ট্রেলিয়া দাপটের সঙ্গে টেস্ট ম্যাচ জিতে নেয় অ্যাডিলেডে।

আরও পড়ুন: জানুয়ারিতে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের দল বাছাইয়ের সভায় কেন আমন্ত্রিত দ্রাবিড়?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন