লাবুশানে

রাহানেদের মতো শৃঙ্খলা দেখাতে চাইছে অস্ট্রেলিয়া

পাশাপাশি ভারতীয় বোলারদের কৃতিত্বও দিয়েছেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২১ ১১:২০
Share:

ওয়ার্নার ফেরাতেও উচ্ছ্বসিত লাবুশানে। ছবি টুইটার

ভারতের বিরুদ্ধে পরের টেস্টগুলিতে তাদের অনেক বেশি শৃঙ্খলাবদ্ধ হতে হবে। এমনটাই মনে করছেন মার্নাস লাবুশানে। পাশাপাশি ভারতীয় বোলারদের কৃতিত্বও দিয়েছেন তিনি।

Advertisement

শুক্রবার লাবুশানে বলেছেন, ‘‘স্পিন বোলিং হোক বা পেস, ভারত নিজেদের পরিকল্পনা অনেক ভাল ভাবে কাজে লাগিয়েছে। ওদের বোলিং যথেষ্ট শৃঙ্খলাবদ্ধ। ক্রমাগত সোজা বোলিং করে আমাদের চাপে ফেলেছে। শুধু তাই নয়, ওদের সামলাতে বেগ পেতে হয়েছে আমাদের। ওভারে বোধহয় দু’রান করে ছিল।”

কী ভাবে এর মোকাবিলা করা যাবে তার পথও বাতলে দিয়েছেন লাবুশানে। বলেছেন, ‘‘ওদের মতো আমাদের ব্যাটিংয়ে শৃঙ্খলা বজায় রাখতে হবে। এমন পরিকল্পনা তৈরি রাখতে হবে যাতে ওদের চাপে ফেলা যায়। একইসঙ্গে রান তোলার উপায়ও খুঁজে বের করতে হবে। লড়াই করতে হবে।”

Advertisement

আরও খবর: দশক সেরার টুপিতে অস্ট্রেলীয় ছোঁয়া, অভিযোগ স্টোকসের

আরও খবর: পুল শটেও টেক্কা ভারতের: পন্টিং

তৃতীয় টেস্টে ফিরছেন ডেভিড ওয়ার্নার ফিরছেন। সতীর্থ ব্যাটসম্যানকে নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন অস্ট্রেলিয়ার এই ক্রিকেটার। বলেছেন, “ও এমন একজন ব্যাটসম্যান যার ৭০০০-এর উপর রান রয়েছে টেস্টে। ৫০-এর উপর গড়। দুর্দান্ত প্লেয়ার ও। ওর যে আত্মবিশ্বাস সেটাই দলের বাকিদের চাগিয়ে দেবে। মাঠেও ওর উপস্থিতি একটা আলাদা অনুপ্রেরণা জোগায়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন