যুব মহিলা বক্সিংয়ের উদ্বোধন মেরির হাতে

২০১২ অলিম্পিক্সে ব্রোঞ্জ পদকের পরে ২০১৪ এশিয়ান গেমসে সোনা। ২০১৭ সালে পঞ্চমবার এশিয়ান বক্সিং চ্যাম্পিয়নশিপে সোনা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

গুয়াহাটি শেষ আপডেট: ২০ নভেম্বর ২০১৭ ০৩:৫৫
Share:

লন্ডন অলিম্পিক্সে ব্রোঞ্জ জয়ের পর থেকে জীবনে দায়িত্ব, পরিশ্রম দ্বিগুণ হয়ে গিয়েছে। নিজের প্রশিক্ষণ, বক্সিং অ্যাকাডেমির কাজ, চাকরি, তিন সন্তান ও পরিবারের দেখভাল করা। সঙ্গে আবার রাজ্যসভার সাংসদ হিসেবে দায়িত্ব সামলানো। তার পরেও দমতে রাজি নন মেরি কম। এখনও স্বপ্ন দেখছেন টোকিও অলিম্পিক্স থেকে সোনার পদকের!

Advertisement

২০১২ অলিম্পিক্সে ব্রোঞ্জ পদকের পরে ২০১৪ এশিয়ান গেমসে সোনা। ২০১৭ সালে পঞ্চমবার এশিয়ান বক্সিং চ্যাম্পিয়নশিপে সোনা। এখানেই শেষ নয়। ভারতের এই অলিম্পিয়ান মহিলা বক্সারই এ বার শুভেচ্ছাদূত বিশ্ব যুব মহিলা বক্সিং চ্যাম্পিয়শিপের। যা রবিবার শুরু হল গুয়াহাটিতে। উদ্বোধন করলেন মেরি কম।

পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়ন, ৩৬ বছরের মেরি কম উদ্বোধনী অনুষ্ঠানে বলেন, ‘‘টোকিও অলিম্পিক্স ও তার আগে আসন্ন এশিয়ান গেমসে অংশ নিয়ে দেশকে সোনা দেওয়ার ইচ্ছেটা তাড়িয়ে বেড়াচ্ছে। তার জন্য নিজেকে প্রস্তুত রাখছি। পরিশ্রমে খামতি রাখছি না। সমঝোতাও নয়।’’

Advertisement

গুয়াহাটিতে অনুষ্ঠিত বিশ্ব যুব মহিলা বক্সিং চ্যাম্পিয়নশিপে ৩১টি দেশের ১৬০ জন বক্সার অংশ নিচ্ছেন। গুয়াহাটি তথা উত্তর-পূর্ব ভারতে এই প্রথম এত বড় আন্তর্জাতিক বক্সিংয়ের আসর। মেরি যে প্রসঙ্গে বলছেন, ‘‘এই ধরণের প্রতিযোগিতা থেকে আরও অনেক নতুন মেরি কম উঠে আসতে সাহায্য করবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন