বৃষ্টিতে ম্যাচ বাতিল অত্যন্ত খারাপ, বলছেন অধিনায়ক

বৃহস্পতিবার খেলা শুরু হওয়ার আগেই বৃষ্টির দাপট ছিল। যার জন্য নির্ধারিত সময়ের থেকে ৯০ মিনিট পিছিয়ে গিয়েছিল ম্যাচ। এক সময়ে ওভার কমিয়ে ৪৩ ওভারের ম্যাচও করে দেওয়া হয়েছিল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১০ অগস্ট ২০১৯ ০৪:০৭
Share:

ফুরফুরে: ম্যাচের ফাঁকে কোহালির নাচ। সঙ্গী ক্রিস গেল। গায়ানায়। টুইটার

গায়ানায় ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ওয়ান ডে বৃষ্টিতে পরিত্যক্ত। আর সেই ঘটনায় বিরক্ত বিরাট কোহালি। ভারত অধিনায়ক স্পষ্ট ভাষায় জানিয়ে দিয়েছেন, ক্রিকেটে এর চেয়ে খারাপ বিষয় আর কিছু হতে পারে না।

Advertisement

বৃহস্পতিবার খেলা শুরু হওয়ার আগেই বৃষ্টির দাপট ছিল। যার জন্য নির্ধারিত সময়ের থেকে ৯০ মিনিট পিছিয়ে গিয়েছিল ম্যাচ। এক সময়ে ওভার কমিয়ে ৪৩ ওভারের ম্যাচও করে দেওয়া হয়েছিল। তখনও আশা করা গিয়েছিল ম্যাচ হবে। এর পরে আবারও বৃষ্টি শুরু হলে ৩৪ ওভারের ম্যাচ হওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। ধীরে ধীরে ম্যাচ হওয়ার আশা তখন কমতে শুরু করে। তার পরে আবার বৃষ্টি বাধা হয়ে দাঁড়ালে ম্যাচ পরিত্যক্ত হওয়ার আশঙ্কা সত্যি হয়। বাতিল হয়ে যায় প্রথম ম্যাচ। ওয়ান ডে-র আগে টি-টোয়েন্টি সিরিজে ভারত ৩-০ হারিয়েছিল ওয়েস্ট ইন্ডিজকে। কিন্তু ওয়ান ডে সিরিজের শুরুতেই ম্যাচ ভেস্তে যাওয়ায় ক্রিকেট ভক্তরা হতাশ।

তিন ম্যাচের ওয়ান ডে সিরিজের প্রথম লড়াই এ ভাবে বাতিল হয়ে যাওয়ায় হতাশ ভারতীয় অধিনায়কও। কোহালি বলেন, ‘‘ক্রিকেটে এটাই সম্ভবত সব চেয়ে খারাপ ব্যাপার। ম্যাচ এক বার শুরু করো, এক বার থামো। যত বেশি থামতে হবে তত বেশি সতর্ক থাকতে হয় চোট লাগা থেকে। কয়েকটা পিচে তো রীতিমতো পরীক্ষা নেওয়ার মতো পরিস্থিতি তৈরি হতে পারে।’’ ওয়েস্ট ইন্ডিজের মাটিতে খেলার চ্যালেঞ্জ কী রকম জানতে চাইলে তিনি বলেন, ‘‘কয়েকটা পিচে ভাল গতি আর বাউন্স রয়েছে। কয়েকটা উইকেট আবার ধীর গতিরও হতে পারে।’’ সিরিজের দ্বিতীয় ওয়ান ডে কাল, রবিবার পোর্ট অব স্পেনে।

Advertisement

ভেস্তে গেলেও গায়ানার ক্রিকেট ভক্তরা এমন কয়েকটি দৃশ্যের সাক্ষী থাকলেন, যা নিশ্চিত ভাবে উপভোগ্য। বৃষ্টির দাপটে বৃহস্পতিবার প্রভিডেন্স স্টেডিয়ামে মাত্র ১৩ ওভার বোলিং করা সম্ভব হয়েছিল। তবে সেই ১৩ ওভারেই যাঁরা স্টেডিয়ামে ছিলেন বা যাঁরা টিভি-র পর্দায় চোখ রেখেছিলেন দেখতে পেলেন নৃত্যরত বিরাট কোহালিকে।

প্রথম বিরতির পরে যখন আম্পায়াররা ক্রিকেটারদের মাঠে ডাকেন, বৃষ্টির জন্য না দমে গিয়ে কোহালিকে বেশ কয়েক বার স্টেডিয়ামে ডিজে-র চালানো গানের সঙ্গে তাল মিলিয়ে কোমর দোলাতে দেখা যায়। তাতে কখনও কখনও যোগ দেন তাঁর সতীর্থরাও। শুধু ভারতীয় দলের সতীর্থরাই নয়, কোহালির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (আরসিবি) প্রাক্তন সতীর্থ ক্রিস গেলকেও সঙ্গ দিতে দেখা যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন