চোট পেয়ে অনিশ্চিত রেনশ

পাকিস্তান ‘এ’র বিরুদ্ধে ট্যুর ম্যাচে ফিল্ডিং করার চোট লাগে তাঁর। শর্ট লেগে ফিল্ডিং করছিলেন তিনি। এই সময় পাকিস্তানের ব্যাটসম্যান আবিদ আলি পুল শট মারতে গেলে রেনশর চোট লাগে মাথায়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০২ অক্টোবর ২০১৮ ০৪:২৮
Share:

প্রথম ম্যাচে অনিশ্চিত ম্যাট রেনশ। ফাইল চিত্র

দুবাইয়ে পাকিস্তানের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজের প্রথম ম্যাচে অনিশ্চিত হয়ে পড়লেন অস্ট্রেলিয়ার ওপেনার ম্যাট রেনশ। দুবাইয়ে প্রস্তুতি ম্যাচে মাথায় চোট পেয়েছেন তিনি।

Advertisement

পাকিস্তান ‘এ’র বিরুদ্ধে ট্যুর ম্যাচে ফিল্ডিং করার চোট লাগে তাঁর। শর্ট লেগে ফিল্ডিং করছিলেন তিনি। এই সময় পাকিস্তানের ব্যাটসম্যান আবিদ আলি পুল শট মারতে গেলে রেনশর চোট লাগে মাথায়। ফিল্ডিং করার সময় অবশ্য হেলমেট পরেই ছিলেন তিনি। কিন্তু বল তাঁর মাথার ভিতরের দিকে আঘাত করে। সঙ্গে সঙ্গে দু’হাত মাথায় চেপে ধরে মাটিতে বসে পড়েন তিনি। এর পর চিকিৎসকরা তাঁর চোট পরীক্ষা করেন। কিছুক্ষণ পরে তাঁকে মাঠের বাইরে নিয়ে যাওয়া হয় আরও পরীক্ষা-নিরীক্ষা করার জন্য। অস্ট্রেলিয়ার ওপেনিং ব্যাটসম্যান অ্যারন ফিঞ্চ জানিয়েছেন রেনশ মাঠে নামতে পারবেন আশাবাদী। তবে নির্বাচকরা সম্ভবত তাঁকে নামানোর কোনও ঝুঁকি নিতে চাইবেন না রবিবার শুরু হওয়া প্রথম টেস্টে।

গত মার্চ মাসেও শেফিল্ড শিল্ডে একটি ম্যাচ চলাকালীন জ্ঞান হারিয়ে ফেলেছিলেন রেনশ। ২০১৭ সালে পাকিস্তানের বিরুদ্ধে টেস্টেও তাঁকে চোট পাওয়ার কারণে মাঠ থেকে তুলে নেওয়া হয়েছিল। ‘‘রেনশ ঠিকই আছে। মাথায় খুব জোরে আঘাতটা লেগেছিল। বিকেলে চিকিৎসকদের সঙ্গেই ও ছিল। যেটুকু সমস্যা এখন রয়েছে সেটাও খুব দ্রুত চলে যাবে বলে ও আশাবাদী,’’ বলেন ফিঞ্চ। ওয়ান ডে ক্রিকেটের বিশেষজ্ঞ ফিঞ্চ আশায় আছেন তাঁর টেস্ট অভিষেকের। রেনশর চোট ছাড়া অবশ্য প্রস্তুতি ম্যাচে আর কোনও ধাক্কা খায়নি অস্ট্রেলিয়া। শন ও তাঁর ভাই মিচেল মার্শের ব্যাটিংয়ের দাপটে দ্বিতীয় দিন ২০৭-২ তুলেছে অস্ট্রেলিয়া। পাকিস্তান এর আগে তুলেছিল ২৭৮।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন