Hayden

‘অস্ট্রেলিয়ানস কো বাচ্চা মত সমাঝনা’

চলতি সিরিজে অস্ট্রেলিয়াকে শিশু হিসাবে দেখলে ভারত ভুল করবে, সে কথাই বীহন্দ্র সহবাগকে মনে করিয়ে দিলেন প্রাক্তন অস্ট্রেলীয় ওপেনার ম্যাথিউ হেডেন।

Advertisement

সংবাদ সংস্থা  

মেলবোর্ন শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০১৯ ১৮:২৪
Share:

বেবিসিটিং নিয়ে সহবাগকে প্রত্যুত্তর দিলেন হেডেন। ছবি সোশ্যাল মিডিয়ার সৌজন্যে।

গত বছর অস্ট্রেলিয়ায় মেলবোর্ন টেস্ট চলাকীলীন অস্ট্রেলীয় অভিনায়কের স্ত্রী ভারতীয় তরুণ ক্রিকেটার ঋষভ পন্থকে বেবিসিটার বলার পর থেকেই শুরু হয়েছে ‘বেবিসিটিং’ নিয়ে চর্চা। তারপর এ দেশের মাটিতে অনুষ্ঠেয় ভারত-অস্ট্রেলিয়া একদিনের সিরিজের বিজ্ঞাপনের বিষয় হিসাবেও উঠে এসেছে এই বেবিসিটিং।

Advertisement

সেই বিজ্ঞাপনে দেখা গিয়েছিল এক ঝাঁক অস্ট্রেলীয় খুদেকে সামলে রাখছেন বীরেন্দ্র সহবাগ। কিন্তু চলতি সিরিজে অস্ট্রেলিয়াকে শিশু হিসাবে দেখলে ভারত ভুল করবে, সে কথাই বীহন্দ্র সহবাগকে মনে করিয়ে দিলেন প্রাক্তন অস্ট্রেলীয় ওপেনার ম্যাথিউ হেডেন।

ভারত-অস্ট্রেলিয়া সিরিজের বিজ্ঞাপনের রেশ ধরেই একটি ভিডিয়ো টুইটারে আপলোড করেছেন হেডেন। সেখানে অস্ট্রেলীয় বাচ্চাদের দুধের বোতল দিতে গিয়ে চাঁদের দুরন্তপনার শিকার সহবাগ। আর তখনই পিছন থেকে হেডেন সহবাগকে বলছেন, ‘‘বীরু পাজি অস্ট্রেলিয়ানস কো বাচ্চা মত সমাঝনা।’’ অর্থাত্ ‘বীরু অস্ট্রেলিয়াকে শিশু ভেবো না।’

Advertisement

ভারত-অস্ট্রেলিয়ার দ্বৈরথ শুরু হওয়ার আগেই এই বিজ্ঞাপন যে বেশ জনপ্রিয় হয়েছে, তা বোঝা যাচ্ছে সোশ্যাল মিডিয়ার প্রতিক্রিয়াতেই।

আরও পড়ুন: পুলওয়ামার হামলার প্রতিবাদ, ভারতে পাকিস্তান লিগের সম্প্রচার বন্ধ করল ডি স্পোর্ট

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি।ক্রিকেট খেলারসব আপডেট আমাদেরখেলাবিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন