Cricket

আউট হয়ে ফেরার সময় পার্থিবকে ঘুসি মারার হুমকি দেন হেডেন!

২০০৪ সালে গাব্বায় অনুষ্ঠিত ওয়ানডে ম্যাচ চলাকালীন এই ঘটনা ঘটেছিল বলে জানিয়েছেন পার্থিব।

Advertisement

সংবাদ সংস্থা

মেলবোর্ন শেষ আপডেট: ০৭ মে ২০২০ ১৬:১৫
Share:

হেডেন ও পার্থিবের তিক্ত সম্পর্ক জোড়া লেগেছিল আইপিএল-এ। —ফাইল চিত্র।

পার্থিব পটেলকে ঘুসি মারার হুমকি দিয়েছিলেন ম্যাথু হেডেন। ষোলো বছর আগের সেই ঘটনা ফাঁস করলেন ভারতের প্রাক্তন উইকেটকিপার।

Advertisement

২০০৪ সালে গাব্বায় অনুষ্ঠিত ওয়ানডে ম্যাচ চলাকালীন এই ঘটনা ঘটেছিল বলে জানিয়েছেন পার্থিব। ইরফান পাঠানের বলে আউট হয়ে ফেরার সময়ে পার্থিব বাঁহাতি অজি ওপেনারকে রাগিয়ে দিয়েছিলেন। হেডেন এতটাই রেগে গিয়েছিলেন যে, পার্থিবকে ঘুসি মারার হুমকি পর্যন্ত দিয়েছিলেন।

পুরনো সেই ঘটনার কথা উল্লেখ করে পার্থিব বলেন, ‘‘ব্রিসবেনে আমি ড্রিঙ্কস বইছিলাম। ইরফানের বলে সেঞ্চুরি করে হেডেন আউট হয়েছিল। আমি ওর পাশ দিয়ে যাওয়ার সময়ে খেপিয়ে দিই। আমার উপরে এতটাই রেগে গিয়েছিল হেডেন যে, গাব্বার ড্রেসিং রুমের সামনে আমার জন্য অপেক্ষা করছিল। আমাকে দেখেই বলতে শুরু করে দেয়, আর এক বার যদি তুমি এ রকম করো, তা হলে তোমার মুখে ঘুসি মারব।’’

Advertisement

আরও পড়ুন: দুশ্চিন্তা মাথায় নিয়েই ঘরবন্দি ময়দান মজেছে আঁকা-গান-রান্নায়

সেই ম্যাচে হেডেন ১০৭ বলে ১০৯ রান করে আউট হন। তখন ম্যাচের খুবই গুরুত্বপূর্ণ সময়। ওই মুহূর্তে পার্থিবের কাছ থেকে এমন ব্যবহার আশা করেননি হেডেন। পরে অবশ্য দু’জনের সম্পর্ক ভাল হয়ে যায়।

২০০৮ সালের আইপিএল-এ চেন্নাই সুপার কিংসের হয়ে ওপেন করতেন পার্থিব ও হেডেন। সেই সময়ের ঘটনা উল্লেখ করে পার্থিব বলেছেন, ‘‘ব্রিসবেনে আমাকে মারতে চেয়েছিল হেডেন। তার পরে আমরা অবশ্য খুব ভাল বন্ধু হয়ে যাই। হেডেনের সঙ্গে ওপেন করাটা ছিল দারুণ মজার।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন