MS Dhoni

ওয়াংখেড়ের বিশেষ আসন ধোনির নামে করার দাবি

বিশ্বকাপ ফাইনালে ধোনির হাঁকানো ছক্কাটি আছড়ে পড়েছিল যে চেয়ারটিতে, সেটাকেই তাঁর নামে নামাঙ্কিত করার দাবি উঠল। 

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২০ ২০:০৩
Share:

ওয়াংখেড়েতে বিশ্বকাপ ফাইনালে ছক্কা মারছেন ধোনি। —ফাইল চিত্র।

ওয়াংখেড়েতে ২০১১ সালের ফাইনালে শ্রীলঙ্কার বোলার নুয়ান কুলশেখরার ডেলিভারি গ্যালারিতে তুলে ফেলছেন মহেন্দ্র সিংহ ধোনি। ভারতীয় ক্রিকেটে সব চেয়ে জনপ্রিয় শট মনে হয় এটাই। ধোনির হাঁকানো ছক্কাটি আছড়ে পড়েছিল যে চেয়ারটিতে, সেটাকেই তাঁর নামে নামাঙ্কিত করার দাবি উঠল।

Advertisement

১৫ অগস্ট আচম্বিতেই ধোনি অবসর নেন। তার পরেই এমন দাবি ওঠে। মুম্বই ক্রিকেট সংস্থার অ্যাপেক্স কাউন্সিলের সদস্য অজিঙ্কা নায়েক এমসিএকে এমন দাবি জানিয়েই চিঠি দিয়েছেন। ভারতীয় ক্রিকেটে ধোনির অবদানের কথা মাথায় রেখে ওই চেয়ারটিকে তাঁর নামে যাতে নামাঙ্কিত করা হয়, সেই দাবি জানান নায়েক। এমসিএর পরবর্তী সভায় এই নিয়ে আলোচনা হবে।

বিদেশে এমন সিট নামাঙ্কিত করে রাখার নজির রয়েছে। ভারতে স্টেডিয়ামের স্ট্যান্ড নামাঙ্কিত রয়েছে বিখ্যাত ভারতীয় ক্রিকেটারদের নামে। কিন্তু চেয়ার চিরকালের জন্য কারওর নামে নামাঙ্কিত করা হয়নি এ দেশে।

Advertisement

আরও পড়ুন: আইপিএলের টাইটেল স্পনসর ড্রিম ইলেভেন

ধোনির অবদানের কথা স্মরণ করে ওয়াংখেড়ের সেই চেয়ারটি যদি প্রাক্তন ভারত অধিনায়কের নামে করা হয়, তা যেমন বিশ্বজয়ী অধিনায়ককে শ্রদ্ধা জানানো হবে, তেমনই সব অর্থেই নতুন হবে। চেনা ছক ভাঙতেই তো বারবার দেখা যেত ধোনিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন